Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

ভিসার টাকা ফেরত চাওয়ায় দালালের হাতে প্রবাসী খুন

ভিসার টাকা ফেরত চাওয়ায় দালালের হাতে প্রবাসী খুন ছবি সংগৃহীত


চট্টগ্রামের বাঁশখালীতে ভিসার টাকা ফেরত চাওয়ায় দালালের ছুরিকাঘাতে মনজুর আলম ওরফে বাবুল (৪৩) নামের এক ওমান প্রবাসী খুন হয়েছেন।

শুক্রবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আজিজুর রহমান পাড়া এলাকায় এই খুনের ঘটনা ঘটে। নিহত মনজুর আলম বাবুল আজিজুর রহমান পাড়া এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে। বাবুল একসময় ওমানে থাকতেন। এ ঘটনায় অভিযুক্ত দালাল মো. সোহেলকে আটক করে বাঁশখালী থানা-পুলিশে সোপর্দ করেছেন সেনাবাহিনীর টহল সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম।

স্বজনেরা জানান, স্থানীয় দালাল মো. সোহেলের কাছ থেকে তিন বছর আগে সাড়ে তিন লাখ টাকায় একটি ভিসা নিয়ে ওমানে যান মনজুর আলম। সেখানে চাকরি দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। এ ছাড়া ঠিকমতো খেতেও দেওয়া হতো না। এমনকি পরিবারের সঙ্গে যাতে যোগাযোগ করতে না পারেন, সে জন্য বাসার ওয়াই-ফাই সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। অবশেষে চট্টগ্রাম জেলার রাউজান এলাকার কিছু প্রবাসীর সহযোগিতায় দেশে চলে আসেন মনজুর।

নিহতের ছোট ভাই হাফেজ মাওলানা মোহাম্মদ মনছুর আলম বলেন, ‘আমার ভাই দেশে এসে ভিসার টাকার জন্য আদালতে মামলা করেন। মামলা চলাকালে স্থানীয় চেয়ারম্যান বিষয়টি সমাধানের চেষ্টা করলেও সোহেলের পরিবার এতে রাজি হয়নি। আজ (শুক্রবার) সকালে ভিসার টাকা ফেরত দেওয়ার কথা বলে তাদের এলাকায় ডেকে নেওয়া হয়। এরপর কথা-কাটাকাটির একপর্যায়ে আমার ভাইকে ছুরিকাঘাত করেন সোহেল। এ সময় আমার ভাইয়ের চিৎকারে এলাকার লোকজন গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

এ বিষয়ে বাঁশখালী থানার ওসি সাইফুল ইসলাম জানান, ছুরিকাহত মনজুরকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স