Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ঘরের মাঠে ৪৬ রানের লজ্জার রেকর্ড ভারতের

ঘরের মাঠে ৪৬ রানের লজ্জার রেকর্ড ভারতের ছবি সংগৃহীত


মাত্র কদিন আগেই দেশের মাটিতে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছিল ভারত। এবার তারা নিজেরাই পড়ল মহা লজ্জায়। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তারা অল আউট হয়েছে মাত্র ৪৬ রানে, যা তাদের দেশের মাঠে সবচেয়ে কম রান গুটিয়ে যাওয়ার রেকর্ড। আর যেকোনো দল মিলিয়ে ভারতের মাটিতে ৯১ বছরের টেস্ট ইতিহাসে এটাই সর্বনিম্ন স্কোর।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের হয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন তিন পেসার টিম সাউদি, ম্যাট হেনরি ও উইলিয়াম ও’রোর্ক। দলীয় ৯ রানে অধিনায়ক রোহিত শর্মাকে দিয়ে পতনের শুরু। তাকে মাত্র ২ রানে বোল্ড করে দেন টিম সাউদি। এরপর বিরাট কোহলি ৯ বল খেলে কোনো রান না করেই ফিরে যান। চারে নামা সরফরাজ খানও মারেন ‘ডাক’। ১০ রানে নেই ৩ উইকেট!

তরুণ ওপেনার জশস্বী জসওয়াল লড়াইয়ের চেষ্টা করছিলেন। কিন্তু ৬৩ বলে ১৩ রান করে চতুর্থ ব্যাটার হিসেবে আউট হয়ে যান। ভারতের মিডল অর্ডারও তছনছ করে দেন কিউই পেসাররা। লোকেশ রাহুল আর রবীন্দ্র জাদেজা দুজনই ৬টি করে বল খেলে কোনো রান না করেই আউট হয়েছেন। এরপর মধ্যাহ্নবিরতির কারণে ভারতের উইকেট পতন বন্ধ হয়।

বিরতির পরও সেই ব্যাটিং বিপর্যয়ের পুনরাবৃত্তি। সর্বোচ্চ ২০ রান করেন পান্ত। পাঁচজন ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। দুই অঙ্কে যেতে পেরেছেন কেবল দুজন! ৩১.২ ওভারে মাত্র ৪৬ রানেই গুটিয়ে গেছে রোহিত শর্মার দল। মাত্র ১৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। উইলিয়াম ও’রোর্ক নিয়েছেন ২২ রানে ৪টি আর টিম সাউদি ৮ রানে ১ উইকেট নেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স