Thikana News
০৫ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

উপভোগ্য ছিল বেবি  নাজনীনের একক  সঙ্গীতসন্ধ্যা 

উপভোগ্য ছিল বেবি  নাজনীনের একক  সঙ্গীতসন্ধ্যা  নিউ ইয়র্ক : বক্তব্য রাখছেন বেবি নাজনীন।


জলি আহমেদ : দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র বসবাস করছেন জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন। এতদিন তিনি দেশে গান গাইতে না পারলেও প্রবাসে পারফর্ম করেছেন। বিদেশের মাটিতে কন্ঠের যাদুতে মুগ্ধ করেছেন ব্ল্যাক ডায়মন্ডখ্যাত এই সংগীতশিল্পী। অনুষ্ঠানে উপস্থিত ব্যবসায়ী, রাজনীতিবিদ ও কমিউনিটির নেতৃবৃন্দসহ সঙ্গীতপ্রেমীরা দারুণ উপভোগ করেন তার এই পরিবেশনা। 
এরই ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর সোমবার নিউইয়র্কের কুইন্সের ওয়ার্ল্ড ফেয়ার মেরিনাতে একক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে তার ফ্যানস ক্লাব। 
সঙ্গীতানুষ্ঠান উদ্বোধন করেন ইউর ড্রিম হোম কেয়ারের সিইও ও প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সোসাইটির সাবেক প্রেসিডেন্ট ও ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান এম আজিজ। এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক আশা গ্রুপ অব কোম্পানিজের কর্ণধার আকাশ রহমান। 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমেদ, বিলাল চৌধুরী, বশির ভূঁইয়া, আক্তার হোসেন বাদল, নাঈম টুটুল, মঈন চৌধুরী, আকিব হোসেন, নুরুল আমিন, হযরত আলী, অ্যাডভোকেট আরিফ চৌধুরী সোহাগ আজম প্রমুখ। 
প্রবাসী বাঙালিদের ধন্যবাদ জানিয়ে এম এ আজিজ বলেন, “আজকের আয়োজন যারা করেছেন, যারা সহযোগিতা করেছেন আমি এবং বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে ধন্যবাদ জানাই। সংগীতশিল্পী বেবী নাজনীনের অসাধারণ একটি আয়োজন ছিল। প্রত্যেকটি গান আমাদের হৃদয় ছুঁয়ে গিয়েছে। 
উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে আকাশ রহমান বলেন, এত সুন্দর অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়েছে আপনাদের জন্য। সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করব। 
সঙ্গীতানুষ্ঠানে বেবী নাজনীন তার জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান। তার গান মন্ত্রমুগ্ধের মতো শোনেন উপস্থিত অতিথিরা। তিনি বেশ কয়েকটি গান পরিবেশন করেন। এর মধ্যে রয়েছে, এলোমলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল, কাল সারা রাত ছিল স্বপনেরও রাত ইত্যাদি। 
বহু জনপ্রিয় গান উপহার দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই সঙ্গীতশিল্পী। আধুনিক সঙ্গীতের সর্বাধিকসংখ্যক একক, দ্বৈত ও মিশ্র অডিও অ্যালবামের শিল্পী বেব নাজনীন তার সংগীত জীবনের শুরু থেকেই অডিও মাধ্যম, বেতার, টেলিভিশন, সিনেমা এবং দেশ-বিদেশের মঞ্চ মাতিয়েছেন। কিন্ত বিএনপি সমর্থন করায় আওয়ামী সরকারের আমলে নিগ্রহের শিকার হয়েছেন বেবী নাজনীন। তাকে দেশে কোন গান করতে দেওয়া হয়নি।
তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে, ওই রংধনু থেকে, পত্রমিতা, এলোমলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল, কাল সারা রাত ছিল স্বপনেরও রাত, দুচোখে ঘুম আসে না তোমাকে দেখার পর, আমার ঘুম ভাঙাইয়া গেলোরে মরার কোকিলে, লোকে বলে আমার ঘরে নাকি চাঁদ উঠেছে, প্রিয়তমা, সারা বাংলায় খুঁজি তোমারে, ও বন্ধু তুমি কই কই রে- এ প্রাণো বুঝি যায় রে, ইত্যাদি। 

কমেন্ট বক্স