Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ঘটনাবহুল ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় হাতছাড়া রিয়ালের

ঘটনাবহুল ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় হাতছাড়া রিয়ালের ছবি : সংগৃহীত


স্প্যানিশ লা লিগায় আ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে জয় থেকে কয়েক মুহূর্ত দূরত্বে ছিল রিয়াল মাদ্রিদ। তবে যোগ করা সময়ে গোল দিয়ে রিয়ালকে জয় বঞ্চিত করে নগর প্রতিদ্বন্দ্বীরা। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। ২৯ সেপ্টেম্বর (রবিবার) রাতে অ্যাতলেতিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। ৬৪ মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় এদের মিলিতাওয়ের গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল। তবে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে গোল করে সমতা আনেন অ্যাতলেতিকোর আনহেল কোররেয়া। 

এদিন মাঠে ঘটে গেছে বড় ঘটনা। ম্যাচের দ্বিতীয়ার্ধে একসময় অ্যাতলেতিকোতে খেলা বর্তমানে রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়াকে লক্ষ্য করে এদিন গ্যালারি থেকে নানা জিনিস ছুড়ে মারে স্বাগতিক সমর্থকরা। এ ঘটনায় প্রায় ২০ মিনিট বন্ধ ছিল খেলা। 

ম্যাচের ৬৪তম মিনিটে রিয়ালের হয়ে একমাত্র গোলটি দেন ব্রাজিলিয়ান তারকা মিলিতাও। বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রি-কিকে বাঁ দিকে বল দেন ভিনিসিউস জুনিয়রকে। তিনি আবার ক্রস ঠেলে দেন অ্যাতলেটিকোর বক্সে। হেড করার চেষ্টা করেও সফল হননি কেউ। ফাঁকায় দাঁড়িয়ে ডান পায়ে বলের নিয়ন্ত্রণ নেন মিলিতাও। পরে তার শট অ্যাতলেটিকোর এক ডিফেন্ডারের পায়ে লেগে পৌঁছে যায় জালে। 

ম্যাচে যোগ করা সময় দেওয়া হয় ৮ মিনিট। পঞ্চম মিনিটে বাঁ দিক থেকে হাভি গালানের পাস থেকে ছুটে এসে কোর্তোয়াকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান কোররেয়া। যদিও প্রথমে রেফারি হ্যান্ডবলের জন্য গোল দেননি। তবে ভিএআরের সাহায্যে গোলের সিদ্ধান্ত দেন তিনি। 

এই ড্রয়ের পর ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। সবার ওপরে থাকা বার্সেলোনার পয়েন্ট ২১। ৪টি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তিনে অ্যাতলেতিকো মাদ্রিদ।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স