Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ছন্দে থাকা বাংলাদেশ নিয়ে ভারতকে সতর্ক করলেন গাভাস্কার

ছন্দে থাকা বাংলাদেশ নিয়ে ভারতকে সতর্ক করলেন গাভাস্কার ছবি : সুনিল গাভাস্কারের সোশ্যাল একাউন্ট ও বিসিসিআই


দুটি টেস্টের ম্যাচের ১০ দিনের ৯ দিনই দাপট। এরপর টানা বিশাল ব্যবধানে জয়। তাও আবার পাকিস্তানের মাটিতে। স্বাভাবিকভাবে এই অর্জনের পর টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে নিয়ে ধারণা বদলে যেতে পারে যে কারও। মাঠের খেলায় যে বাংলাদেশ যে কোনো দলকে হারিয়ে দিতে পারে সেই ধারণা আসাটাও অমূলক কিছু নয়।

পাকিস্তানে ২-০ ব্যবধানে সিরিজ জিতে আসা বাংলাদেশ দল বেশ ফুরফুরে মেজাজ নিয়েই উড়াল দিয়েছে ভারতে। চেন্নাইতে স্বাগতিকদের বিপক্ষে সাদা পোশাকের ম্যাচ দিয়ে লড়াই শুরু করবে বাংলাদেশ। দুদলের মাঠের লড়াই শুরুর আগে বাংলাদেশের চলমান ফর্ম নিয়ে ভারতকে সতর্ক করলেন সাবেক তারকা ক্রিকেটার সুনিল গাভাস্কার।

ইন্ডিয়া টুডের খবর অনুসারে ভারতীয় গণমাধ্যম মিড-ডেতে নিজের লেখা কলামে বাংলাদেশকে প্রশংসায় ভাসান গাভাস্কার। সেই সঙ্গে বাংলাদেশ নিয়ে নিজ দেশের ক্রিকেটারদের বার্তা দেন এই কিংবদন্তি ক্রিকেটার।

গাভাস্কার নিজের কলামে বলেছেন, ‘পাকিস্তানকে তাদের মাঠে দুই টেস্টে হারিয়ে বাংলাদেশ দেখিয়েছে তারা গোনায় ধরার মতন দল। এমনকি কয়েক বছর আগে ভারত যখন বাংলাদেশ সফরে গিয়েছিল তখনও বাংলাদেশ লড়াই করেছে। এখন পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে ভারতের বিপক্ষেও লড়াই জমাতে পারে বাংলাদেশ।'

বাংলাদেশের তরুণ ও অভিজ্ঞতার মিশলে গড়ে ওঠা বাংলাদেশ দল নিয়েও কথা বলেছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। তিনি বলেছেন, 'তাদের খুব ভালো কিছু খেলোয়াড় আছে, কিছু সম্ভাবনাময় খেলোয়াড় আছে যারা প্রতিপক্ষ নিয়ে ভয় পায় না। প্রত্যেক দলই তাদের সঙ্গে খেললে বুঝে যে তারা ছেড়ে কথা বলার মতো না। কদিন আগে পাকিস্তান সেটা টের পেয়েছে। নিশ্চয়ই এটা (বাংলাদেশ-ভারত) দেখার মতন সিরিজ হতে যাচ্ছে।'

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স