Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
কমিউনিটি অপ-এড

আপনার অর্থ সাশ্রয়ে সাহায্য করতে চায় সিটি

আপনার অর্থ সাশ্রয়ে সাহায্য করতে চায় সিটি


নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস কমিউনিটি অপ-এডে লিখেছেন, নিউইয়র্ক হলো এমন একটি শহর যা আমাদের নিশ্চিত করার জন্য সিটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে। এই নতুন আউটরিচ প্রোগ্রামটি ৭০টিরও বেশি শহর, রাজ্য এবং ফেডারেল প্রোগ্রামগুলোর জন্য পাঁচটি বরোজুড়ে বাসিন্দাদের সাহায্য করবে যা নিউইয়র্ক সিটিতে জীবনকে আরও সাশ্রয়ী, ন্যায়সঙ্গত ও বাসযোগ্য করে তুলতে পারে।
মেয়রের পাবলিক এনগেজমেন্ট ইউনিটের নেতৃত্বে শহরের কর্মী ও প্রশিক্ষিত শিক্ষার্থীরা নিউইয়র্কবাসীর কে, কোন সুবিধা পাওয়ার যোগ্য হতে পারেন তা খুঁজে বের করতে সাহায্য করার জন্য সারা শহরের অনুন্নত এলাকা পরিদর্শন করবেন।
এসব সুবিধার মধ্যে রয়েছে:
আর্নড ইনকাম ট্যাক্স ক্রেডিট- যা ভাড়া, বিল ও মুদিতে সাহায্য করার জন্য কাজের লোকদের পকেটে টাকা ফেরত দেয়। 
চাইল্ড ট্যাক্স ক্রেডিট- যা একটি পরিবার গড়ে তোলার দৈনন্দিন খরচ বহন করতে পরিবারগুলোকে স্কুল সরবরাহ এবং জামাকাপড়ের মতো বিভিন্ন সহায়তা করে। 
ফেয়ার ফেয়ার প্রোগ্রাম- যা যুবক, প্রবীণ এবং নিম্ন আয়ের লোকদের জন্য ট্রানজিট ভাড়ার খরচ কমিয়ে আনে। 
এবং রেন্ট ফ্রিজ প্রোগ্রাম- যা সিনিয়রদের তাদের বাড়িতে থাকতে সাহায্য করে।  এসব প্রোগ্রাম খরচ কমাতে সফল হলেও, অনেক নিউইয়র্কবাসী এখনো এগুলো সম্পর্কে জানেন না। অথবা তাদের দুটি কাজ করা এবং পরিবারকে খাওয়ানোর চেষ্টা করার ফলে সিস্টেমে নেভিগেট করা ও তাদের প্রয়োজনী সাহায্য নেওয়ার সময় নেই। আমি জানি, কারণ আমি সেখানে ছিলাম।
আমার মা একজন সিঙ্গেল মা। আমাদের পরিবারকে সহায়তা করার জন্য তাকে বিভিন্ন কাজ করতে হয়েছিল। আমার মনে আছে কিভাবে আমার মা একটি সরকারি অফিসে যেতেন। অফিসে যাওয়ার সময় বেশ সতেজ থাকলেও ফেরার সময় তাকে অনেক বিমর্ষ দেখাতো। এভাবে সরকারের কাজ করা উচিত নয়। আমাদের অবশ্যই সর্বদা জনগণের জন্য কাজ করতে হবে, তাদের উন্নতি করতে হবে, দরজা খুলতে হবে এবং এটিকে সহজে পেতে হবে। যারা ইতিমধ্যে সংগ্রাম করছেন তাদের জীবনকে আরও কঠিন করে তোলা যাবে না। সমস্ত নিউইয়র্কবাসী জানুক যে তারা সমর্থনের জন্য তাদের শহরে যেতে পারে তা নিশ্চিত করাকে আমি আমার লক্ষ্য বানিয়েছি। কার্যভার গ্রহণের পর থেকে আমাদের প্রশাসন সরকারি সকল স্তরের বিভিন্ন প্রোগ্রামের সুবিধা নিতে সাহায্য করার মাধ্যমে নিউইয়র্কবাসীদের ৩০ বিলিয়ন ডলারের বেশি অর্থ সাশ্রয় করতে সাহায্য করেছে।
এর মধ্যে রয়েছে আর্নড ইনকাম ট্যাক্স ক্রেডিট এর মাধ্যমে পরিবার এবং শ্রমজীবী ​​নিউইয়র্কবাসীর ৩৪৫ মিলিয়ন ডলার সঞ্চয় করা, বিগ অ্যাপল কানেক্টের মাধ্যমে নিউইয়র্কবাসীর পাবলিক হাউজিংয়ে বিনামূল্যে উচ্চ-গতির ইন্টারনেট ও বেসিক টিভিতে অ্যাক্সেস দেওয়া এবং ৫ লাখ নিউইয়র্কবাসীর জন্য চিকিৎসা ঋণ দূর করার মাধ্যমে তাদের আনুমানিক ১.৮ বিলিয়ন ডলার সঞ্চয় করা।
নিউইয়র্কবাসীর ‘মানি ইন ইওর পকেট’- অর্থাৎ অর্থ সাশ্রয় এখানে বসবাসরত প্রত্যেকের জন্য গুরুত্বপূর্ণ। আমরা চাই, প্রত্যেক ব্যক্তি যিনি এই শহরটিকে বাড়ি বলে ডাকেন তার এমন সুবিধার জন্য অ্যাক্সেস থাকুক যা জীবনকে আরও সাশ্রয়ী এবং ন্যায়সঙ্গত করে তুলতে পারে।
আমাদের ‘মানি ইন ইওর পকেট’ উদ্যোগ সাফল্যের এই রেকর্ড গড়ে তুলবে এবং নিউইয়র্ক সিটির কঠোর পরিশ্রমী পরিবারগুলোর জন্য সুযোগ ও সমৃদ্ধি প্রসারিত করবে। 
আমি সমস্ত নিউইয়র্কবাসীকে কয়েক ডজন সুবিধার মধ্যে কোনটির জন্য তিনি যোগ্য তার উত্তর ও সমর্থন খুঁজতে nyc.gov/moneyinyourpocket-এ ভিজিট করতে উৎসাহিত করছি।
আমরা এমন একটি শহর গড়ে তুলছি যা প্রতিটি পাড়া এবং কমিউনিটির কাছে সুযোগ ও সমৃদ্ধি প্রসারিত করে কারণ নিউইয়র্কবাসীরা তাদের ন্যায্য অংশের প্রাপ্য। আপনার শহরটি এখন আপনাকে তা পৌঁছে দিতে চলেছে।

কমেন্ট বক্স