Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

বাংলাদেশ দলকে ফুল দিয়ে বরণ করে নিলো পাকিস্তান

বাংলাদেশ দলকে ফুল দিয়ে বরণ করে নিলো পাকিস্তান ছবি : সংগৃহীত


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সরকারের পদত্যগ এবং শেখ হাসিনার দেশ থেকে পালিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে গত দুই মাস ধরে দেশে অস্থিরতা বিরাজ করছে। এর মধ্যদিয়েই পাকিস্তান সফর করতে হয় বাংলাদেশ দলকে।

যদিও দেশে চলমান অস্থিরতার কারণে পাকিস্তানে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজের জন্য ঠিকঠাক অনুশীলনের সুযোগ পাননি ক্রিকেটাররা। মূলত মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ক্রিকেটারদের অনুশীলনের সুষ্ঠু পরিবেশ ছিল না। যে কারণে এমন অবস্থায় বাংলাদেশ দলকে আগেই পাকিস্তানে গিয়ে অনুশীলনের প্রস্তাব দেয় পিসিবি। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তাতে সাড়া দিয়েছে। নির্ধারিত সময়ের ৫ দিন আগে ১২ আগস্ট (সোমবার) পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ে টাইগাররা। হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ৩.৪৫ মিনিটের ফ্লাইটে করে পাকিস্তান যায় বাংলাদেশ দলের ক্রিকেটার। সবমিলিয়ে কোচ-কোচিং স্টাফের সদস্য মিলে ১৮ জনের বহর যায় ইসলামাবাদে। 

এরপর ১৩ আগস্ট (মঙ্গলবার) সকালে লাহোরে নিরাপদেই পৌছে যায় নাজমুল হোসেন শান্তরা। পাকিস্তানে পা রাখার পর হোটেলে প্রবেশের সময় টাইগারদের ফুল দিয়ে বরণ করা হয়। যদিও আগে থেকেই কয়েকজন ক্রিকেটার পাকিস্তানে অবস্থান করছে। ‘এ’ দলের হয়ে আজ থেকেই মাঠে নামছেন তারা। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স