Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

সাকিবকে নিয়েই পাকিস্তান সফরের দল ঘোষণা

সাকিবকে নিয়েই পাকিস্তান সফরের দল ঘোষণা ছবি সংগৃহীত


সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তানের মাটিতে দুই টেস্টের সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় ঘোষিত ১৬ সদস্যের দলে এই দলে আছেন সাকিব আল হাসান। নেতৃত্বে যথারীতি নাজমুল হোসেন শান্ত।

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে খেলতে পারেননি মুশফিকুর রহিম। পাকিস্তান সিরিজ দিয়ে তিনি টেস্ট দলে ফিরেছেন। পেসার তাসকিন আহমেদও শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে ছিলেন। পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টের দলে তার  নাম আছে। শ্রীলঙ্কা সিরিজের দল থেকে কেবল বাদ পড়েছেন ব্যাটসম্যান শাহাদাত হোসেন।

স্কোয়াডের বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘এই সংস্করণের জন্য আমরা সেরা খেলোয়াড় বাছাইয়ে জোর দিয়েছিলাম। ভালো ভারসাম্যপূর্ণ স্কোয়াড হয়েছে। মুশফিকুর (রহিম), মুমিনুল (হক) এবং সাকিব (আল হাসান) মিলে ২১৬ ম্যাচ খেলেছে এবং এই ধরনের অভিজ্ঞতার বিকল্প নেই। তাইজুল (ইসলাম) এবং মিরাজ (মেহেদি হাসান) দীর্ঘদিন ধরে স্পিন বিভাগে নেতৃত্ব দিচ্ছে এবং ৩৫০টির বেশি উইকেট নিয়েছে। এ ছাড়া শান্ত (নাজমুল হোসেন), লিটন (কুমার দাস) এবং অন্য ব্যাটসম্যানদের থেকে ভালো কিছু প্রত্যাশা করছি। কারণ, পাকিস্তানের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে আমাদের দলীয় প্রচেষ্টার প্রয়োজন হবে।’

তিনি আরও বলেন, ‘তাসকিন আহমেদ শুধু দ্বিতীয় টেস্ট খেলবে, তাই আমরা পাঁচজন পেসার নিয়েছি। সে গত জুন থেকে লংগার ভার্সনে বোলিং করেনি। তাই এই ভার্সনে অভ্যস্ত করে ছন্দে আনতে তাকে আমরা পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচের দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বোলিং আক্রমণে এখন বৈচিত্র্য আছে। গতিময় বোলিংয়ের পাশাপাশি আছে দারুণ সুইংয়ের দক্ষতা। আমি সত্যিই তাদের বিশ্বমানের ব্যাটসম্যানদের বিরুদ্ধে পারফরম্যান্স দেখার অপেক্ষায় আছি।’

বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মো. তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স