Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ফুটবল থেকে অবসর নিলেন পেপে

ফুটবল থেকে অবসর নিলেন পেপে ছবি : সংগৃহীত


পর্তুগালের ডিফেন্ডার ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা কেপলার ল্যাভেরান ডি লিমা ফেরেরা সব ধরনের ফুটবলকে বিদায় জানালেন। তিনি সমর্থকদের কাছে পেপে। ৮ আগস্ট (বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় অবসরের ঘোষণা দেন ৪১ বছর বয়সি এই ডিফেন্ডার।

পেপের ক্লাব ফুটবলে ২০০১ সালে অভিষেক হলেও, আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ২০০৭ সালে। দীর্ঘ ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন সাবেক রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার।

গেল ইউরোতেও খেলেছেন পেপে। সেখানে ফ্রান্সের কাছে শেষ আটে বাদ পড়লেও একটি রেকর্ড গড়েন তিনি। ইউরোতে খেলা সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে খেলার রেকর্ড করেন পেপে। বিদায়ী বার্তায় পেপে বলেন, ‘আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই। সবাই আমাকে সমর্থন দিয়েছেন। এখন আমি ভারমুক্ত হতে চাই।’

এদিকে পেপের বিদায়ে আবেগাপ্লুত হয়েছেন রোনালদো। ইনস্টাগ্রামে পেপেকে নিয়ে রোনালদো লেখেন, ‘তুমি আমার কাছে কতটা অর্থবহ, তা ভাষায় প্রকাশ করা যাবে না, বন্ধু। আমার বন্ধু, খেলার মাঠে আমি যা কিছু অর্জন করেছি, তার মধ্যে সবচেয়ে বড় অর্জন হলো তোমার সঙ্গে বন্ধুত্ব ও সম্মান। তুমি অনন্য।’

জাতীয় দলের হয়ে ১৪১ ম্যাচ খেলে ৮টি গোল করেছেন তিনি। ক্লাব ক্যারিয়ারে পোর্তো, রিয়াল মাদ্রিদ, বেসিকতাসের মতো ক্লাবে খেলেছেন। স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদে ১০ বছর কাটিয়েছেন পেপে। সেখানে তিনটি চ্যাম্পিয়নশিপ, দুটি ক্লাব কাপ ও তিনটি স্প্যানিশ লিগ শিরোপা জেতেন এই সেন্টার ব্যাক।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স