Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

অলিম্পিক উদ্বোধনের আগেই ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে হামলা ও অগ্নিসংযোগ

অলিম্পিক উদ্বোধনের আগেই ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে হামলা ও অগ্নিসংযোগ ছবি : সংগৃহীত


ফ্রান্সের রাজধানী প্যারিসে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে দেশটির দ্রুতগতির রেল নেটওয়ার্কে (টিজিভি) অগ্নিসংযোগসহ হামলার ঘটনা ঘটেছে। এতে তিনটি অঞ্চলের রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৬ জুলাই (শুক্রবার) ফ্রান্সের রাষ্ট্রীয় ট্রেন পরিচালনাকারী সংস্থা এসএনসিএফ এ তথ্য জানিয়েছে। 

এসএনসিএফ কর্তৃপক্ষ জানায়, রাতের বেলায় একযোগে রেল নেটওয়ার্কে কয়েকবার হামলা চালানো হয়। এতে আটলান্টিক অঞ্চল, উত্তরাঞ্চল এবং পূর্বাঞ্চলের লাইনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামলার পর অনেকগুলো পথে রেল চলাচল বন্ধ রাখতে হচ্ছে। ক্ষতিগ্রস্ত রেল যোগাযোগব্যবস্থাকে মেরামত করতে কমপক্ষে পুরো সপ্তাহ লেগে যাবে বলে ধারণা কর্তৃপক্ষের।

এসএনসিএফ-এর বিবৃতি আরও বলা হয়েছে, দক্ষিণ পূর্বাঞ্চলে এ ধরনের হামলার চেষ্টা ঠেকিয়ে দেয়া গেছে। এতে সেখানকার লাইনগুলো অক্ষত আছে।

যাত্রীদের নির্ধারিত যাত্রা স্থগিত করার জন্য আহ্বান জানিয়েছে এসএনসিএফ এবং তাদের রেল স্টেশনে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। ফ্রান্সের পরিবহনমন্ত্রী প্যাত্রিশ ভারগারিত সামাজিক মাধ্যমে দেয়া পোস্টে এই হামলার নিন্দা জানিয়েছেন। 

প্যারিসে অলিম্পিক আসরের উদ্বোধনী অনুষ্ঠানের আগে আগে এমন হামলা হলো। এবার অলিম্পিকে ৭ হাজার অ্যাথলেট এবং তিন লাখ দর্শক অংশ নিচ্ছে।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স