Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ময়মনসিংহে ঢাবি শিক্ষার্থীর ওপর হামলা

ময়মনসিংহে ঢাবি শিক্ষার্থীর ওপর হামলা


ময়মনসিংহের গৌরীপুরে কোটা সংস্কার আন্দোলনে সক্রিয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের  (ঢাবি) এক ছাত্রের ওপর হামলা হয়েছে। গতকাল রাত ৯টার দিকে গৌরীপুর পৌরসভার নিমতলী এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
 
আহত ছাত্রের নাম এনামুল হাসান (অনয়)। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদকের দায়িত্বে আছেন। সেই সঙ্গে তিনি সংগঠনটির ঢাবি শাখার যুগ্ম আহ্বায়ক।

হামলার পর পর গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এনামুল। হাসপাতালটির জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শামীম আক্তার জানান, ওই ছাত্রের ডান হাতের কনুইয়ের নিচে একটি ও পিঠের ওপরে দুটি আঘাতের চিহ্ন রয়েছে। তবে কোনো সেলাই লাগেনি। প্রাথমিক চিকিৎসার পর তাকে বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে।

হামলার বিষয়ে তিনি বলেন, কারফিউ শুরু হওয়ার দিন ঢাকা থেকে নিজ এলাকায় চলে আসি। বৃহস্পতিবার সন্ধ্যার পর গৌরীপুরের বঙ্গবন্ধু চত্বর এলাকা থেকে বাসায় ফেরার পথে এক ব্যক্তি পেছন থেকে ডাক দেন। শরীফ ভাই কথা বলবে জানিয়ে অন্ধকারাচ্ছন্ন জায়গায় যেতে বলেন।

কিন্তু আমি যেতে চাইনি। কোটাসংস্কার আন্দোলনে আমি দেশবিরোধী বক্তব্য দিয়েছি, স্লোগান দিয়েছি—এমন অভিযোগ করে কয়েকজন আমাকে মারধর করেন। এনামুল আরও বলেন, আমার কাছে মনে হয়েছে, যারা হামলা করেছেন, তারা ছাত্রলীগ ও আওয়ামী ঘরানার রাজনীতির সঙ্গে জড়িত। তবে আমি কাউকে চিনতে পারিনি। ঢাকায় আন্দোলনে সক্রিয় ছিলাম এ কারণেই তাদের ক্ষোভ।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স