Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
একস্থানে চার খণ্ডে বিভক্ত ছিল নেতা-কর্মীরা

সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে  আ’লীগের বিক্ষোভ সমাবেশ

সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে  আ’লীগের বিক্ষোভ সমাবেশ


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বের কোন্দল এতটা চরমে যে- দল ও দেশের চরম সংকট তাদের কঠিন হৃদয়কে স্পর্শ করতে পারেনি। তবে দেশে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে নিউইয়র্কে এই স্থানে চার ভাগে বিভক্ত হয়ে তারা বিক্ষোভ সমাবেশ করেছেন। এসব সমাবেশ থেকে তারা দেশে বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী দল আখ্যায়িত করে তাদের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান। 
বাংলাদেশে চলমান সহিংসতায় বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে অভিযোগ এনে গত ২১ জুলাই রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভারসিটি প্লাজায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মাসুদুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন। 
এদিকে অভিন্ন দাবিতে একই সময় একই স্থানে পৃথক সমাবেশ করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবার। ড. প্রদীপ রঞ্জন করের সভাপতিত্বে সমাবেশে সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য দেন। 
নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের ব্যানারে সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহীন আজমল। নিউইয়র্ক স্টেট শাখার আওয়ামী লীগ নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য দেন। 
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ফরাসত আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা ও চন্দন দত্তের নেতৃত্বে পৃথক একটি সমাবেশ হয়েছে। সমাবেশ থেকে বিএনপি ও জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানানো হয়। 
এদিকে একই স্থানে যুক্তরাষ্ট্র যুবলীগের ব্যানারে দুই গ্রুপের পৃথক দুটি সমাবেশ হয়েছে। একটির নেতৃত্ব দেন মো. সেবুল মিয়া, অন্যটির নেতৃত্বে ছিলেন জামাল হুসেইন। 
একই স্থানে বিভক্ত সমাবেশ হওয়ায় বিব্রত ছিলেন সাধারণ নেতা-কর্মীরা। অনেকেই বিভক্ত সমাবেশ দেখে আলাদাভাবে দূরে দাঁড়িয়েছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা-কর্মী বলেন, আওয়ামী লীগের প্রকৃত অবস্থা এটাই। হাইব্রিড নেতায় দল ভরে গেছে। এ কারণে সবাই বিভক্ত। এর শিকার হচ্ছে সাধারণ নেতা-কর্মী।

ঠিকানা/এসআর 
 

কমেন্ট বক্স