Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 
জাসদ নেতা স্বপন

বর্তমান সরকার জনগণ  থেকে বিচ্ছিন্ন

বর্তমান সরকার জনগণ  থেকে বিচ্ছিন্ন


যুক্তরাষ্ট্র সফররত জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেছেন, দেশে এক ভয়াবহ পরিস্থিতি চলছে। বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। গত ১৭ জুলাই  বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান ফ্যাসিবাদি সরকারের নানা নীতি রাষ্ট্রকে চরম বিপর্যয়েব মুখে ফেলে দিয়েছে। বর্তমান সরকার শুধুমাত্র ক্ষমতাকে আকড়ে ধরে রাখতে রাষ্ট্রকে মুক্তিযুদ্ধের চেতনা এবং জনগণ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। 
মতবিনিময় সভায় নিউইয়র্কের বিভিন্ন মিডিয়া ও সংশ্লিষ্ট সুধীজনেরা উপস্থিত হয়েছিলেন। বাংলাদেশের রাজনৈতিক ও আর্থ-সামাজিক বিভিন্ন বিষয় উঠে আসে সভায়। 
জেএসডি’র যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক মো. এনামুল হায়দারের সভাপতিত্বে এবং । যুগ্ম আহবায়ক শামসুদ্দিন আহমেদ শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন যুক্তরাষ্ট্র জাসদের যুগ্ম আহবায়ক তসলিম উদ্দিন খান, যুগ্ম আহবায়ক জাকির হোসেন স্বপন, কেন্দ্রীয় জেএসডি’র প্রবাস বিষয়ক সম্পাদক এম এ মালেক, যুক্তরাষ্ট্র জাসদের যুগ্ম আহবায়ক মো. রফিক উল্লাহ, মুক্তিযোদ্ধা আজিজুল হক বকুল, যুক্তরাষ্ট্র জাসদ নেতা সরোয়ার হোসেন। আলোচনায় অংশ নিয়েছেন যুক্তরাষ্ট্র জাসদের উপদেষ্টা অ্যাডভোকেট মজিবুর রহমান।
বাংলাদেশে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতা এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এই মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, বিদ্যমান গণবিরোধী শাসনব্যবস্থার পরিবর্তন ছাড়া কোনক্রমে দেশে স্থিতিশীলতা অর্জন করা সম্ভব হবে না। ঔপনিবেশিক শাসনব্যবস্থার বিপরীতে সিরাজুল আলম খানের অংশীদারিত্বের রাজনৈতিক দর্শন এবং জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব সংবিধান ও রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে যে ১০ দফা দাবি উত্থাপন করেছেন তার বাস্তবায়ন অতি জরুরি। 
মতবিনিময় সভায় জেএসডি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরো বলেন, অপরাজনীতির কারণে রাষ্ট্রই জনগণের হাতছাড়া হয়ে পড়েছে, মুক্তিযুদ্ধের চেতনাকে রাষ্ট্র থেকে বিতাড়িত করা হয়েছে। বিদ্যমান রাজনৈতিক ব্যবস্থায় পঁচন ধরে গেছে, এটা গণবিরোধী শাসন ব্যবস্থা। এই শাসন ব্যবস্থা আমাদের জাতীয়তাবাদকে আর বিকশিত করতে পারবে না। 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বৈজ্ঞানিক সমাজতন্ত্রের অব্যাহত প্রচার প্রচার এবং তরুণ সমাজকে উদ্বুদ্ধ করার আমাদের রাজনীতি এগিয়ে চলেছে। নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে আমাদের দলের কর্মকাণ্ড আরো শক্তিশালী করা হবে। তিনি বলেন, শিক্ষা ব্যবস্থা নৈরাজ্য সর্বত্র দুর্নীতি অর্থপাচার উচ্চ দ্রব্যমূল্য এবং মুদ্রাস্ফীতিতে জনজীবনের দিশেহারা অবস্থা থেকে উত্তরণে আমাদের রাজনৈতিক দর্শন অবশ্যই বাস্তবায়ন করা উচিত। 
এক প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্র জেএসডি’র আহ্বায়ক এনামুল হায়দার বলেন, কেন্দ্রীয় কমিটির দেওয়া নানা কর্মসূচির সাথে যুক্তরাষ্ট্রে আমরা আমাদের দলের প্রচার চালিয়ে যাব। 

কমেন্ট বক্স