Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ইউরোজয়ীদের বরণ করে নিল স্প্যানিশরা

ইউরোজয়ীদের বরণ করে নিল স্প্যানিশরা


মাদ্রিদের রাস্তায় অপেক্ষায় লাখো সমর্থক। প্রিয় তারকাদের বরণে বেশিরভাগই গায়ে জড়িয়েছেন নিজ দেশের জার্সি। ভেদাভেদ ভুলে বিজয়যাত্রা উদযাপন করতে এককাট্টা হয়েছে পুরো দেশের মানুষ। এমন গণজোয়ারের মাধ্যমেই বরণ করে নেওয়া হলো ইউরো চ্যাম্পিয়ন স্পেনকে।

দেশে ফেরার পর থেকেই স্প্যানিশ ফুটবলারদের নিয়ে চলছে শিরোপা উৎসব। আর সেই বিজয়যাত্রার শেষটা হয় সিবেলেস প্যালেসে। যদিও শুরুটা হয়েছিল বিমানবন্দরে। স্থানীয় সময় গতকাল সোমবার দুপুরে দেশে ফেরেন ইয়ামালরা। প্রথমে বিমাবন্দরে তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় দেশটির ফুটবল ফেডারেশনের কর্তারা।

পরবর্তীতে কিছুটা বিশ্রাম নিয়ে ফুটবলাররা যোগ দেন রাজা ষষ্ঠ ফেলিপের বাসভবনে আয়োজিত অনুষ্ঠানে। সেখানের আনুষ্ঠানিকতা শেষে ফুটবলারদের নেওয়া হয় স্পেনের প্রধানমন্ত্রীর বাসভবন মনক্লোয়া প্যালেসে। সেখানে পুরো দলকে সংবর্ধনা জানান প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

এরপরই শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। ছাদখোলা বাসে পুরো শহর প্রদক্ষিণ করেন ফুটবলাররা। সমর্থকরা হাত নাড়িয়ে প্রিয় তারকাদের শুভেচ্ছা জানান। সমর্থকদের অনেকের গায়ে ছিল ইউরোপ সেরা কিংবা ইউরোপের রাজা সম্বলিত জার্সি বা গেঞ্জি। সমর্থকদের এমন ভালবাসা পেয়ে উচ্ছ্বসিত ছিলেন ফুটবলাররাও। তারাও হাত নেড়ে সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সবমিলিয়ে চ্যাম্পিয়ন...চ্যাম্পিয়ন গর্জনে প্রকম্পিত হয় চারপাশ।

এর আগে রোববার দিনগত রাতে মেগা ফাইনালে স্পেনকে ২-১ গোলে হারিয় শিরোপা নিজেদের করে নেয় স্পেন। এটি দলটির চতুর্থ ইউরো শিরোপা। যা নতুন এক ইতিহাস বটে। কারণ এর আগে সর্বোচ্চ তিনটি শিরোপা ছিল জার্মানির। এই জয়ের মাধ্যমে জার্মানিকে ছাপিয়ে যাওয়ার পাশাপাশি এক যুগ পর আবারও ইউরোপের শ্রেষ্ঠত্ব নিজেদের করে নিল ইয়ামালরা।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স