Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ইংল্যান্ডকে কাঁদিয়ে ইউরো চ্যাম্পিয়ন স্পেন

ইংল্যান্ডকে কাঁদিয়ে ইউরো চ্যাম্পিয়ন স্পেন ছবি সংগৃহীত


স্পেন আবার ইউরোপিয়ন চ্যাম্পিয়ন। বার্লিনের ফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে এক যুগ পর ইউরোপিয়ান শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করেছে স্পেন। ইতিহাসে তারাই এখন সর্বাধিক চারবার ইউরোপ-সেরার খেতাব জিতল।

গোলশূন্য প্রথমার্ধের পর ৪৭ মিনিটে নিকো উইলিয়ামসের গোলে এগিয়ে যায় স্পেন। ৭৩ মিনিটে বদলি কোল পালমারের গোলে ইংল্যান্ড সমতা ফেরালেও শেষ রক্ষা হয়নি। ৮৬ মিনিটে আরেক বদলি খেলোয়াড় ওয়ারজাবালের গোলে ফাইনাল জিতে নেয় স্পেন।

রোববার (১৪ জুলাই) অলিম্পিয়াস্টাডিয়ন বার্লিন স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামে দুই দল। ম্যাচের ১২ মিনিটে বাম দিক থেকে আক্রমণে ওঠে স্পেন। ডি বক্সের ভেতর থেকে উইলিয়ামসের নেওয়া শট রুখে দেন ইংলিশ ডিফেন্ডার।

এর পরও আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্পেন। অন্যদিকে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় ইংল্যান্ড। তবে তাদের আক্রমণ আটকে যায় অ্যাটাকিং থার্ডে। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় স্পেন। ম্যাচের ৪৭ মিনিটে ডেড লক ভাঙেন উইলিয়ামস। তার গোলে ম্যাচে লিড নেয় স্প্যানিশরা। পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। একের পর এক আক্রমণ করতে থাকে তারা।

ম্যাচের ৭৩ মিনিটে সমতায় ফেরে ইংল্যান্ড। ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান বদলি নামা পালমার। তার গোলে ম্যাচে ফিরে ইংল্যান্ড।

এরপর ম্যাচ যখন অতিরিক্ত সময়ের দিকে যাচ্ছিল, তখন আবারও গোলের দেখা পায় স্পেন। চমৎকার ফিনিশিংয়ে বল জালে জড়ান মাইকেল ওয়ারজাবাল। তার গোলে ফের লিড পায় স্পেন। এরপর আক্রমণ করেও গোল করতে ব্যর্থ হয় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে স্পেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স