Thikana News
১৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

স্টারমারের মন্ত্রিসভায় যোগ দিলেন টিউলিপ সিদ্দিক

স্টারমারের মন্ত্রিসভায় যোগ দিলেন টিউলিপ সিদ্দিক
যুক্তরাজ্যের আর্থিক সেবাখাত তত্ত্বাবধানের দায়িত্ব পালনের লক্ষ্যে দেশটির ‘সিটি মিনিস্টার’ হিসেবে প্রধানমন্ত্রী কিয়ার স্টারমারের নেতৃত্বাধীন মন্ত্রিসভায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার সন্তান টিউলিপ সিদ্দিক। যুক্তরাজ্য সরকারের এক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে। খবর ইয়াহু নিউজ ও রয়টার্সের।

গত সপ্তাহে যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টির অবিস্মরণীয় বিজয়ে কিয়ার স্টারমার সরকার দায়িত্ব গ্রহণের পরপরই এই নিয়োগের খবর পাওয়া গেল।

৪১ বছর বয়সী টিউলিপ সিদ্দিক ২০২১ সাল থেকে ‘দি সিটি’ হিসেবে পরিচিত লন্ডন শহরের আর্থিক পরিষেবা খাতের জন্য নীতি প্রণয়নে লেবার পার্টির সঙ্গে কাজ করে আসছেন।

গত মে মাসে টিউলিপ বলেছিলেন, যুক্তরাজ্যের বাজার নিয়ন্ত্রণের পদক্ষেপ হিসেবে প্রতিযোগিতা ও প্রবৃদ্ধি বাড়াতে যে প্রতিবন্ধকতা রয়েছে, তা তুলে নিতে ফাইন্যান্সিয়াল কন্ডাক্ট অথরিটি গঠনে তিনি উদ্যোগ গ্রহণ করবেন।

নতুন অর্থমন্ত্রী র‌্যাচলে রিভস গত সোমবার আর্থিক প্রবৃদ্ধি বাড়াতে ‘জাতীয় মিশন’ শুরু করেন। তার উদ্যোগের অংশ হিসেবে গৃহনির্মাণ বাড়ানো, অবকাঠামো প্রকল্প থেকে প্রতিবন্ধকতা তুলে নেওয়া ও বেসরকারি বিনিয়োগ বাড়ানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

সিটি মিনিস্টার হিসেবে টিউলিপ সিদ্দিক সাবেক এইচএসবিসি ব্যাংকার বিম আফোলামির স্থলাভিষিক্ত হচ্ছেন। আফোলামি আগের কনজারভেটিভ সরকারের পক্ষে তার দায়িত্ব পালন করে আসছিলেন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স