Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের রানে ফেরার দিনে হারল লস অ্যাঞ্জেলস

সাকিবের রানে ফেরার দিনে হারল লস অ্যাঞ্জেলস ছবি : সংগৃহীত


সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে-বলে পুরোপুরি ব্যর্থ ছিলেন সাকিব আল হাসান। তবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট দিয়ে ছন্দে ফিরেছেন দেশসেরা এই ক্রিকেটার। প্রথম ম্যাচে ১০ বলে ১৮ রান করার পর দ্বিতীয় ম্যাচে ২৬ বলে ৩৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তিনি।

তবে এদিন দলকে জেতাতে পারেননি সাকিব। সান ফ্রান্সিসকো ইউনিকর্ন্সের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। ৮ জুলাই (সোমবার) সান ফ্রান্সিসকোর অধিনায়ক কোরি অ্যান্ডারসন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। দলীয় ১৫ রানের মধ্যে অধিনায়ক সুনীল নারাইন ও উন্মুক্ত চাঁদকে হারিয়ে বিপদে পড়ে যায় লস অ্যাঞ্জেলস। তখন দলের হাল ধরেন সাকিব আল হাসান।

জেসন রয় ১৮ বলে ২৬ রান করে বিদায় নিলে নিতিশ কুমার সঙ্গ দেন সাকিবকে। ২৬ বলে ৩৫ রান করে ৬টি চার হাঁকানো সাকিব বিদায় নেন দলীয় ৮৯ রানে।

নিতিশ ১৯ বলে ২০ ও ডেভিড মিলার ১৮ বলে ২৪ রান করে সাজঘরে ফিরলে কাঙ্ক্ষিত স্কোর জড়ো করা নিয়ে সংশয় দেখা দেয়।

তবে আন্দ্রে রাসেল ২৫ বলে ৪০ রানের অপরাজিত ক্যামিওতে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানের পুঁজি পায় লস অ্যাঞ্জেলস। সান ফ্রান্সিসকোর পক্ষে ব্রডি কোচ ও হারিস রউফ দুটি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে দলীয় ১৫ রানে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে হারালেও দ্বিতীয় উইকেটে ফিন অ্যালেন ও ম্যাথু শর্টের ১১৬ রানের জুটি জয়ের পথে নিয়ে যায় সান ফ্রান্সিসকোকে। শরত ২৬ বলে ৫৮ ও অ্যালেন ৩৭ বলে ৬৩ রান করে ক্ষান্ত হন। সাকিবের এক ওভারে টানা তিনটি ছক্কা হাঁকান অ্যালেন।

তাতে ২ ওভারেই সাকিবের খরচের খাতায় উঠে যায় ২৭ রান।

এরপর আর সাকিবের হাতে বল তুলে দেওয়ার সাহস করেননি অধিনায়ক। ২৮ বল ও ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় সান ফ্রান্সিসকো।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স