Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

আর্জেন্টিনাকে কখনো হারাতে পারেনি ইকুয়েডর

আর্জেন্টিনাকে কখনো হারাতে পারেনি ইকুয়েডর ছবি সংগৃহীত


গ্রুপ পর্বে অপরাজিত থেকে সবার আগে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামীকাল শুক্রবার ভোর সাতটায় শেষ আটের লড়াইয়ে আলবিসেলেস্তেদের বিপক্ষে লড়বে ইকুয়েডর। কোপার ১০৮ বছরের ইতিহাসে যারা আর্জেন্টিনার বিপক্ষে কখনো জয়ের মুখ দেখেনি।

যুক্তরাষ্ট্রের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে ট্রিকালারদের বিপক্ষে অপরাজেয় সুখস্মৃতি লিওনেল মেসির দলকে নিঃসন্দেহে অনুপ্রেরণাও জোগাবে। কোপায় এ পর্যন্ত ইকুয়েডরের বিপক্ষে ১৬ বার সাক্ষাৎ হয়েছে আর্জেন্টিনার। ১১ ম্যাচে জেতে আর্জেন্টিনা, ড্র হয়েছে ৫ ম্যাচ।

কোপা আমেরিকায় ১৯৪১ সালে প্রথমবারের মতো ইকুয়েডরের বিপক্ষে খেলে আর্জেন্টিনা। প্রথম দেখায় লা ট্রিকালারদের ৬-১ গোলে বিধ্বস্ত করেছিল তারা। এই টুর্নামেন্টে দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল ২০২১ কোপা আমেরিকায়। সেই ম্যাচে মেসি, লাউতারো মার্তিনেজ ও রদ্রিগো দি পলের গোলে ইকুয়েডরকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার সবচেয়ে বড় ব্যবধানের জয়গুলোর একটি রয়েছে ইকুয়েডরের বিপক্ষে। ১৯৪২ সালের কোপায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারায় আলবিসেলেস্তেরা। আর আর্জেন্টিনার বিপক্ষে ইকুয়েডর সর্বশেষ ম্যাচ জিতেছিল ২০১৫ সালে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অধিনায়ক মেসিকে নিয়ে শঙ্কায় রয়েছে আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্ট। গ্রুপ পর্বে চিলির বিপক্ষে ঊরুর মাংসপেশিতে চোট পান এই মহাতারকা। ফিট না থাকায় শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামা হয়নি তার। তবে সমর্থকদের আশার খবর, আর্জেন্টিনার সর্বশেষ অনুশীলন সেশনে ছিলেন মেসি।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স