Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মাটি খেয়ে বিশ্বজয় উদযাপন করলেন রোহিত

মাটি খেয়ে বিশ্বজয় উদযাপন করলেন রোহিত


একটা বিশ্বকাপের জন্য ১৭ বছরের প্রতীক্ষা। আইসিসি টুর্নামেন্টেও গত ১১ বছর ধরে নেই কোনো অর্জন। রোহিত শর্মা তার নেতৃত্বে ভারতকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়, কিন্তু সেখানে ওড়াতে পারেনি তেরঙ্গা পতাকা। সেই আক্ষেপ মিটল অবশেষে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর ফাইনালে ২৯ জুন (শনিবার) দক্ষিণ আফ্রিকাকে সাত রানে হারিয়েছে ভারত। হয়েছে বিশ্বকাপের অপরাজিত চ্যাম্পিয়ন। 

মনেপ্রাণে কোনো কিছু চাইলে তা পাওয়া না কি অসম্ভব নয়! ভারতীয় দল সেটিই আরেকবার মনে করাল। আর শিরোপা জয়ের এমন দিনে ভারতীয় অধিনায়ক রোহিত করলেন অদ্ভুত এক কাণ্ড। আনন্দ কিংবা আবেগের বহিঃপ্রকাশ ঘটালেন সেই বাইশ গজের মাটি মুখে নিয়ে, যে বাইশ গজের মাটি কামড়ে পড়ে থাকাই তার পেশা ও নেশা। 

ভারতের বিশ্বকাপ জয়ের পর আইসিসিতে রোহিতের একটি একটি রিলস প্রকাশিত হয়। সেখানে দেখা যায় বার্বাডোজের (ফাইনালের ভেন্যু) মাটি মুখে দিয়েছেন রোহিত। সেই সময় তার মুখে ফুটে ওঠে হাসির রেখা। এই পিচই তো তাদের এনে দিয়েছে শিরোপার স্বাদ। কে জানে, সে কারণেই কি না পিচের স্বাদটা চেখে দেখেছেন রোহিত। এরপর পিঠ চাপড়ে দেওয়ার মতো করে চাপড়ে দিয়েছেন পিচ।

ম্যাচ শেষে আইসিসিকে রোহিত বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলছি। এটা সবার জয়। পুরো দলকে এমন অনেক ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে। ম্যাচের ফল নিয়ে না ভেবে পরিকল্পনা অনুযায়ী এগিয়েছি। যেগুলো এখন কাজে দিচ্ছে। ছেলেরা স্বাধীনভাবে খেলেছে। সাহস নিয়ে খেলেছে। আর কে না জানে, ভাগ্য সবসময় সাহসীদের পক্ষে থাকে।’

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স