Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বিশ্রামে মেসি, নিষিদ্ধ স্কালোনি

বিশ্রামে মেসি, নিষিদ্ধ স্কালোনি


কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৬টায় পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। এ ম্যাচে অধিনায়ক লিওনেল মেসি ও কোচ লিওনেল স্কালোনিকে পাচ্ছে না আর্জেন্টিনা। চোট পেয়েছেন মেসি এবং এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন স্কালোনি।
 
চিলির বিপক্ষে ‘শতভাগ’ ফিট না থাকার পরও খেলেন মেসি। এরপর পরীক্ষা-নিরীক্ষার করার পর মেসিকে এক ম্যাচ বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনার কোচিং স্টাফ। ডান পায়ের ঊরুতে চোট পেয়েছিলেন মেসি। 

আর চিলির বিপক্ষে ম্যাচে বিরতির পর দেরিতে মাঠে ফেরার অপরাধে স্কালোনিকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে দক্ষিণ আফ্রিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। স্কালোনির জায়গায় কোচের ভূমিকায় পাবলো আইমার অথবা রবার্তো আয়ালাকে দেখা যেতে পারে।

কোপা আমেরিকার নিয়মে ১০৪ ও ১৪৫ নম্বর ধারা ভেঙেছেন স্কালোনি। এ দুটি ধারায় বলা হয়েছে, বিরতির পর খেলা শুরু করতে নির্দিষ্ট সময়ের মধ্যে দুটি দলকে মাঠে থাকতে হবে। স্কালোনিকে নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি আর্জেন্টিনা দলকে ১৫ হাজার ডলার জরিমানাও করা হয়েছে। 

স্কালোনির মতো চিলি কোচ রিকার্দো গারেকাও বিরতির পর মাঠে দেরিতে ফেরায় এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কানাডা, ১ পয়েন্ট পেয়ে তৃতীয় চিলি এবং পেরুও ১ পয়েন্ট নিয়ে চতুর্থ।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স