Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

রামমন্দিরে ফাটলের পর রামপথে ধস

রামমন্দিরে ফাটলের পর রামপথে ধস ছবি সংগৃহীত
ভারতের অযোধ্যায় বহুল আলোচিত বাবরি মসজিদ ভেঙে তৈরি রামমন্দিরে ফাটলের পর এবার ধস নামল ‘রামপথে’। বুধবার (২৬ জুন) রাতের ওই ঘটনার জেরে রামমন্দিরে যাতায়াতের মূল পথ কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। তবে বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকে রাস্তা মেরামতের কাজ শুরু করেছে অযোধ্যা জেলা প্রশাসন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, গত ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামমন্দির উদ্বোধন করেছিলেন। তার আগেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার ‘যুদ্ধকালীন তৎপরতা’য় হনুমানগড়ী থেকে রামমন্দিরগামী সংকীর্ণ পথটিকে দুই পাশের বাড়িঘর ভেঙে চওড়া করেছিল। নাম দেওয়া হয়েছিল ‘রামপথ’। কিন্তু পাঁচ মাসের মাথায় প্রথম বৃষ্টিতেই ধস নামায় সেই রাস্তার মান নিয়ে এবার প্রশ্ন উঠেছে।

প্রসঙ্গত, এর আগে সোমবার রামমন্দিরের গর্ভগৃহের ছাদ থেকে বৃষ্টির পানি চুয়ে পড়তে শুরু করে বলে জানান মন্দিরটির প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। ওই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, প্রথম বৃষ্টিতেই রামলালার মূর্তি স্থাপন করা গর্ভগৃহের ছাদ ফুটো হতে শুরু করেছে। বিষয়টিতে মনোযোগ দেওয়া উচিত এবং কী ঘাটতি রয়েছে, তা খুঁজে বের করে মেরামত করা উচিত।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স