Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

‘খেলা দেখে প্রেশার বেড়ে গিয়েছিল’

‘খেলা দেখে প্রেশার বেড়ে গিয়েছিল’


আফগানিস্তানের বিপক্ষে ৭৩ বলে ১১৬ রান করলে বাংলাদেশ টি-২০ পুরুষ বিশ্বকাপের সেমিনাইলে যেত। কিন্তু সেটি আর সম্ভব হয়নি ব্যাটসম্যানদের ব্যর্থতায়। এমনকী যার ওপর ভরসা করা যায়, সেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রথম বলেই শূন রান করে বিদায় নিয়েছেন। আর এতে চটেছেন বাংলাদেশি ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে মাঠে সাকিবের অখেলোয়াড়ি আচরণে ক্ষুব্ধ হয়েছে কোটি প্রবাসী। 
ক্রিকেটপ্রেমীরা বলছেন, সেমিতে যেতে না পারলেও আফগানিস্তানের সঙ্গে ম্যাচ জেতা উচিত ছিল। যেভাবে বাংলাদেশের নির্ভরযোগ্য ব্যাটসম্যানরা পারফর্ম করেছেন তা হতাশাজনক ছিল। বিশেষ করে সাকিব আল হাসানের ব্যাটিং দেখে মনে হয়েছে, তিনি আর ক্রিকেট খেলতে চান না। অথবা তার অন্য কোনো উদ্দেশ্য আছে। 
নিউইয়র্কে বাংলাদেশি ক্রিকেটপ্রেমী সাজ্জাদ হোসেন বলেন, সাকিবের ব্যাটিং দেখে মনে হয়েছে, তাকে জোর করে ক্রিকেট খেলানো হচ্ছে। আউট হওয়ার পর সাজঘরে সাকিব আল হাসান ছিলেন উৎফুল্ল। ক্যামেরায় বেশকয়েকবার তাকে সেভাবেই দেখানো হয়েছে। তখন খুব রাগ হচ্ছিল। এমনকী সাকিবকে দেখার পর তার ব্ল্যাডপ্রেসার বেড়ে গিয়েছিল। 
আফগানিস্তানের কাছে হারার পর অনেক প্রবাসী ক্ষুব্ধ হয়েছেন। অনেকে হতাশ হয়েছেন। তাদের ক্ষোভ ও হতাশার কথা ফেসবুকে লিখেছেন। 
নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক আশরাফুল আলম খোকন লিখেছেন - ‘পাথর হয়ে গেছি। তাই চিন্তা করেছিলাম নীরব থাকবো। কিছু বলতে গেলেই গালি চলে আসবে। আর গালি দিলে, আগে নিজেকেই দিতে হবে। ছবিতে দেখলাম, বিসিবির কর্তারা ও ক্রিকেটার ভাইয়েরা রিলাক্সে চিল মুডেই আছেন। কারণ, ওনারা খেলাটাকে খেলা হিসাবেই নেন, আর হেলাফেলা করেন। আর আমরা বাঙাল আম জনতা আবেগে ভাইস্যা যাই। সব কাজ বাদ দিয়ে, খেলা দেখে মূল্যবান সময় নষ্ট করি। সুতরাং গালিটা আগে নিজেরই প্রাপ্য।’
নিউইয়র্কের সাংবাদিক সনজীবন সরকার লিখেছেন - ‘জিতে আফগানরা কাঁদছে, আর বাংলাদেশ হেরে দাঁত কেলিয়ে হাসছে! নির্ভর করার মত বাংলাদেশে একজন ব্যাটসম্যানও নাই, এটাই বাস্তব।’

কমেন্ট বক্স