Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

জালে আটকা কুমিরটির ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে

জালে আটকা কুমিরটির ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে
বরিশালে মুলাদী উপজেলার আড়িয়াল খাঁ নদীতে জেলেদের জালে ধরা পড়া কুমিরের বাচ্চাটির ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্রে। নাজিরপুর ইউনিয়নের ঘোষের হাট ভুঁইয়া বাড়ি সংলগ্ন এলাকায় জেলে জাবুল হোসেন তালুকদারের জালে আটকা পড়ে কুমিরটি।

সোমবার রাতে কুমিরটি খুলনার পুনর্বাসন কেন্দ্রে নিয়ে আসেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জীব ও বৈচিত্র্য কর্মকর্তা তন্ময় আচার্য। 

এর আগে সকালে নাজিরপুর ইউনিয়নের ঘোষের হাট ভুঁইয়া বাড়ি সংলগ্ন এলাকায় জেলে জাবুল হোসেন তালুকদারের জালে আটকা পড়ে কুমিরটি। 

নাজিরপুর নৌ-পুলিশের পরিদর্শক প্রদীপ কুমার মিত্র বলেন, পাংঙ্গাস মাছ শিকারের জন্য মোটা সুতার বড় ফাঁসের জালে আটকে পড়ে কুমিরটি। তখন জেলেরা জাল টেনে সেটিকে তীরে নিয়ে আসে। পরে সেটিকে জালে আটকে পানিতে ভাসিয়ে রাখা হয়। 

“খবর দেওয়া রহলে সন্ধ্যার পর খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা নাজিরপুরে আসেন। কুমিরটি তাদের কাছে হস্তান্তর করা হয়। তারা কুমির নিয়ে রাত সাড়ে ৯টার দিকে খুলনায় রওনা হয়েছেন।” 

এ বিষয়ে জীব ও বৈচিত্র্য কর্মকর্তা তন্ময় আচার্য বলেন, “খুলনায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রানী উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্র রয়েছে। কুমিরটি নিয়ে সেখানেই রাখা হবে। সেখানে কুমিরটিকে যথাযথ পরিচর্যা করা হবে। তারপর এটির সঠিক আবাস স্থল চিহ্নিত করে সেখানে অবমুক্ত করা হবে।”

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স