Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়ার্নার

ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়ার্নার


চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আজকের ম্যাচে বাংলাদেশের জয়ের উপরে একটু হলেও টিকে ছিল অস্ট্রেলিয়ার সেমিফাইনালে খেলার ভাগ্য। কিন্তু ফলাফল ভালো কিছু হলো না। বাংলাদেশের সঙ্গে এবারের আসর থেকে বিদায় নিতে হলো অস্ট্রেলিয়াকেও। আর সেই সঙ্গে নিজের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়টাও বলে দিলেন অস্ট্রেলিয়ার তারকা  ক্রিকেটার ডেভিড ওয়ার্নার।

আগেই বিদায় নিয়েছিলেন টেস্ট এবং একদিনের ক্রিকেট থেকে। এবার টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও সরে গেলেন ডেভিড ওয়ার্নার। গেল ২১ জুন জানিয়ে দিয়েছিলেন এই বিশ্বকাপ পর্যন্তই আছেন। দল বিদায়ের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে পাকাপাকি ভাবে অবসরে চলে গেলেন এই উদ্বোধনী অজি ব্যাটসম্যান।

বছরের শুরুতে পাকিস্তানের বিরুদ্ধে সিডনিতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। গত বছর বিশ্বকাপ ফাইনাল ছিল তার শেষ একদিনের ম্যাচ। আর এবার বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও সরে যাচ্ছেন। শেষ হলো তার ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। যদিও তিনি কিছুটা সম্ভাবনা রেখে গেছেন আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার। কিন্তু আনুষ্ঠানিকভাবে এই বিশ্বকাপই তার শেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলা।

ভারতের বিপক্ষে ম্যাচটিই আন্তর্জাতিক ক্রিকেটে তার শেষ মাচ হয়ে থাকল। সে ম্যাচে তিনি আরশদ্বীপ সিংয়ের বলে আউট হওয়ার আগে করেছিলেন ছয় বলে ছয় রান। মাথা নিচু করেই শেষ আন্তর্জাতিক ম্যাচে মাঠ ছাড়েন এই মারকুটে ব্যাটসম্যান। চ্যাম্পিয়ন্স ট্রফির আশা জিইয়ে থাকায় তার শেষ ম্যাচে তেমন কোনো বিদায়ী সম্ভাষণ বা ‘গার্ড অব অনার’ও পাননি।

ওই দিন মাঠেই ভারতীয়  ক্রিকেটার বিরাট কোহলি, জশ হ্যাজেলউড ও ড্যারেন স্যামির সঙ্গে আড্ডায় ওয়ার্নার জানিয়েছেন, এই বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে থাকতে চান না তিনি। সেদিনের আলোচনা নিয়ে হ্যাজেলউড বলেন, ‘তিনি বলেছেন, বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচের অপেক্ষা করছি। এরপর আর না। এছাড়া আর কিছু বলেননি। তার ক্যারিয়ার অসাধারণ। আমরা অবশ্যই তাকে আমাদের দলে মিস করব। তার মতো একজন  ক্রিকেটার আমাদের দলে না থাকা অনেক বেশি ক্ষতি আমাদের।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়ার্নার ১৮,৯৯৫ রানের মালিক। একজন ব্যাটসম্যান ছাড়াও তিনি একজন দুর্দান্ত ফিল্ডার ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ২২৪টি ক্যাচ নিয়েছেন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স