Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

সেমিতে যেতে যত ওভারে জিততে হবে বাংলাদেশের

সেমিতে যেতে যত ওভারে জিততে হবে বাংলাদেশের


বল হাতে কাজটা দারুণভাবে সামলেছে বাংলাদেশ। আফগানিস্তানকে আটকে দিয়েছে অল্পতেই। সুপার এইটের শেষ ম্যাচটিতে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য ১১৬ রানের। তবে সেমিফাইনালে যেতে হবে বাংলাদেশ ১২.১ ওভারের মধ্যে জিততে হবে। 

স্কোর লেভেল রেখে শেষ বলে ৪ মারলে জিততে হবে ১২.৩ ওভারে। অর্থাৎ ২ বল বেশি পাওয়া যাবে। আর একই অবস্থায় শেষ বলে ৬ মেরে জিতলে ১২.৫ ওভারে জিতলেও বাংলাদেশ সেমিফাইনালসে কোয়ালিফাই করবে।

অন্যদিকে আফগানিস্তানের যে কোনো ব্যবধানে জিতলেই হবে। জিতলে তারাই খেলবে বিশ্বকাপের সেমিফাইনাল। আর বাংলাদেশ যদি ১২.১ ওভারে জিততে পারে তাহলে শেষ চারে উঠবে বাংলাদেশের নাম। 

বাংলাদেশের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে স্কোরবোর্ডে ১১৫ রান তুলেছে আফগানিস্তান। 

এই ম্যাচে জিতলে সরাসরি সেমিফাইনালে যাবে আফগানিস্তান। অন্যদিকে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশকে ১২ওভারের মধ্যেই তাড়া করতে হবে আফগানিস্তানের লক্ষ্য। 

সেন্ট ভিনসেন্টে টস জিতে ব্যাটিং বেঁছে নেয় আফগানিস্তান। আগে ব্যাট করতে নেমে বেশ সতর্ক শুরু করে আফগানরা। বোলিংয়ের শুরু থেকেই অসম বাউন্স। বলও লাফাচ্ছে। এমন কন্ডিশনে রানের গতি নিয়ন্ত্রণে রাখলেও পাওয়ার প্লেতে উইকেটের দেখা পায়নি বাংলাদেশ।
 
প্রথম ৬ ওভারে অবশ্য আফগানিস্তানও তেমন সুবিধা করতে পারেনি। পাওয়ার প্লেতে মাত্র ২৭ রান রান তোলেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান।

১১তম ওভারে এসে অবশেষে উইকেটের দেখা পায় বাংলাদেশ। সেই স্বস্তি এনে দেন রিশাদ হোসেন। বাংলাদেশি লেগ স্পিনারের অফ স্টাম্পের বাইরের বল ইনসাইড আউট শট খেললেন ইব্রাহিম জাদরান। ঠিকঠাক টাইমিং পেলেন না। লং অফ থেকে বাঁ দিকে অনেকটা দৌড়ে এসে ক্যাচ তুলে নেন তানজিম সাকিব। ১ চারে ২৯ বলে ১৮ রান করে ফিরেন জাদরান। ৫৯ রানে ভাঙল আফগানিস্তানের উদ্বোধনী জুটি।

এরপর অবশ্য উইকেট হারাতে থাকে আফগানিস্তান। ১৬তম ওভারে এসে আজমতউল্লাহ ওমারজাইকে কট বিহাইন্ড করে বিদায় করেন মুস্তাফিজুর রহমান। ১২ বলে ১০ রান করে থামেন ওমরজাই। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স