Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল : ফখরুল

খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল : ফখরুল
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘ক্রিটিক্যাল’ উল্লেখ করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২২ জুন (শনিবার) বিকেলে তিনি এভারকেয়ার হাসপাতালে যান এবং মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে কথা বলেন। এরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার কথা জানিয়ে দেশবাসীর দোয়া চান।

বর্তমানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। সেখানে মেডিকেল বোর্ডের চিকিৎসক-নার্স ছাড়া অন্য সবার প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিকেলে বিএনপি মহাসচিব এভারকেয়ার হাসপাতালে আসার পর প্রথমে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং খালেদা জিয়ার চিকিৎসার সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত হন।

মির্জা ফখরুল বলেন, ম্যাডামকে সিসিইউতে রাখা হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে। ডাক্তাররা এখন ভেতরে কাউকে যেতে দেয় না। তাদের সঙ্গে কথা বলে যেটা বুঝলাম এবং ডাক্তারদের কাছ থেকে যেটা শুনেছি সেটা হচ্ছে, ‘দিস ইজ ভেরি ক্রিটিকাল’। আমি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্য দেশবাসীসহ সকলকে দোয়া করার অনুরোধ জানাচ্ছি।

এর আগে ২১ জুন (শুক্রবার) গভীর রাতে গুলশানের বাসা ‘ফিরোজা’য় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ৩টার দিকে অ্যাম্বুলেন্সে করে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে দ্রুতই সিসিইউতে ভর্তি করে তার চিকিৎসা শুরু করে মেডিকেল বোর্ড। ইতোমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিনসহ মেডিকেল বোর্ডের সদস্যরা কয়েক দফায় বৈঠকে বসে সাবেক এ প্রধানমন্ত্রীর সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেছেন।

মেডিকেল বোর্ডের এসব সভায় লন্ডন থেকে ডা. জোবায়েদা রহমানসহ যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকও ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন জানিয়ে অধ্যাপক জাহিদ বলেছেন, ‘বিশেষজ্ঞ চিকিৎসকরা ম্যাডামের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে তাৎক্ষণিক যা করণীয় সেই ব্যবস্থা নিচ্ছেন।’

৭৯ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থ্রাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, বিভিন্ন জটিল রোগে ভুগছেন। সর্বশেষ গত ২ মে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন তিনি। ওই সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুই দিন চিকিৎসাসেবা দেন।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স