Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

বাংলাদেশ-ভারত ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কা

বাংলাদেশ-ভারত ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কা ছবি সংগৃহীত


টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে শনিবার (২২ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। এ ম্যাচে হারলে সুপার এইট থেকে বিদায় নিশ্চিত হবে শান্ত-সাকিবদের। অন্যদিকে টাইগারদের হারালে কার্যত সেমির টিকিট নিশ্চিত হবে রোহিত-কোহলিদের। আর যদি বৃষ্টিতে ভেসে যায় তাহলে, কেমন হবে সমীকরণ?

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায় বাংলাদেশ। এরপর টানা তিন ম্যাচ জিতে নিশ্চিত করে সুপার এইট। যদিও শেষ আটের লড়াইয়ে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় নাজমুল হোসেন শান্তর দল। ফলে কিছুটা ব্যাকফুটে রয়েছে টাইগাররা।

অন্যদিকে এখন পর্যন্ত অপরাজিত ভারতীয় ক্রিকেট দল। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতে জিতেছে তারা। অন্যটি ভেসে যায় বৃষ্টিতে। এ ছাড়া সুপার এইটের প্রথম ম্যাচে আফগানিস্তানকে নাস্তানাবুদ করে রোহিত-কোহলিরা। কাজেই বেশ সুবিধাজনক স্থানে আছে ভারত।

শুক্রবার (২১ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়ে বাংলাদেশ। সে ম্যাচে বাগড়া দেয় বৃষ্টি। শেষ করা যায়নি ম্যাচ। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জয়ী হয় অজিরা। সেই অ্যান্টিগাতে ৩৩ ঘণ্টার ব্যবধানে ফের নামতে হচ্ছে শান্তদের, প্রতিপক্ষ ভারত। দুর্যোগে এবারও কি পণ্ড হবে বাংলাদেশের ম্যাচ?

আবহাওয়ার পূর্বাভাস বলছে, সুপার এইটের গ্রুপ ওয়ানের এই ম্যাচেও হানা দেবে বৃষ্টি। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের ম্যাচটি পুরোপুরি ভেসে যাওয়ার শঙ্কাও রয়েছে।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা আর বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হওয়ার কথা বাংলাদেশ-ভারতের এ লড়াই। আবহাওয়ার পূর্বাভাস বলছে, অ্যান্টিগায় বিক্ষিপ্তভাবে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টার মধ্যে হতে পারে এই বৃষ্টি।

সুপার এইটে রাখা হয়নি কোনো রিজার্ভ ডে। কাজেই এ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে নিয়ম অনুযায়ী ১ পয়েন্ট করে পাবে বাংলাদেশ ও ভারত। ফলে দুই ম্যাচ শেষে রোহিতদের পয়েন্ট হবে ৩ আর শান্তর দলের পয়েন্ট দাঁড়াবে ১।

এতে জমে উঠবে গ্রুপ ওয়ানের সেমিফাইনালে ওঠার লড়াই। কারণ সুপার এইটে গ্রুপ ওয়ানে শেষ দিকে ভারত খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। শেষ ম্যাচে অজিদের কাছে ভারত হারলে আর আফগানদের বিপক্ষে জিতলে সেমিতে খেলার সুযোগ আছে বাংলাদেশের। এর আগে অবশ্য আফগানিস্তানকে অস্ট্রেলিয়ার কাছে হারতে হবে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স