Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের বাসায় ক্রিকেট টিম ও কমিউনিটির কয়েকজন নেতা

সাকিবের বাসায় ক্রিকেট টিম ও কমিউনিটির কয়েকজন নেতা


শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তাই আপাতত অনুশীলন আর বিশ্রামেই সময় পার করছে নাজমুল হোসেন শান্তর দল। তার আগে নিউইয়র্কে গা-গরমের ম্যাচে গত ১ জুন ভারতের মুখোমুখি হয় টাইগাররা। ওই ম্যাচে সন্তোষজনক পারফরম্যান্স দেখাতে পারেনি তারা। বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হয় বিশ্বকাপের জন্য আইসিসির বানানো বড় প্রজেক্ট নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে।
নিউইয়র্কের এই মাঠে নামার আগে বাংলাদেশের ক্রিকেটাররা ঘুরে আসেন সাকিব আল হাসান ও শিশিরের বাড়িতে। শহরটিতে বেশ কয়েক বছর ধরেই বসবাস করে সাকিবের পরিবার। স্ত্রী উম্মে আহমেদ শিশির ও তিন সন্তান সেখানেই থাকেন। তাই খেলার ফাঁকে সাকিবের দাওয়াতে হাজির পুরো টাইগার স্কোয়াড। দলে থাকা ক্রিকেটারদের সঙ্গে চন্ডিকা হাথুরুসিংহেও ছিলেন এই ডিনার পার্টিতে। সেই সাথে যোগ দিয়েছিলেন কমিউনিটির কয়েকজন নেতা ও ব্যবসায়ী। এর মধ্যে ছিলেন আলমগীর খান আলম, খলিলুর রহমান, নুরুল আজিম, শাহ জে চৌধুরী প্রমুখ। 
এই অনুষ্ঠানে যোগ দেওয়া কমিউনিটির এক নেতা বলেন, আসলে এটি ছিল সাকিব আল হাসানের বাসায় একটি ঘরোয়া অনুষ্ঠান। তিনি বাংলাদেশ টিমের সদস্যদের তার বাসায় আমন্ত্রণ জানান। সেই সাথে আমাদের কয়েকজনকেও আমন্ত্রণ জানিয়েছিলেন। আমরা সেখানে গিয়েছিলাম। এটা নিয়ে কমিউনিটির কেউ কেউ নেতিবাচক কথা বলার চেষ্টা করছেন। এটা নিয়ে নেতিবাচক কথা বলার কিছু নেই। কারণ এটি একটি ঘরোয়া অনুষ্ঠান। তার বাসায় চাইলেই ৫০ জন মানুষকে নিয়ে যাওয়ার সুযোগ নেই। ফলে খুবই কম সংখ্যক মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
টেক্সাসে ইসলামিক অনুষ্ঠানে সাকিব-মাহমুদউল্লাহরা : গত ২ জুন ডালাসের টেক্সাসে একটি ইসলামিক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসান। তাদের সঙ্গে ছিলেন তানজিম হাসান সাকিব ও হাসান মাহমুদ। জানা গেছে, ডালাসের টেক্সাসে অবস্থিত অ্যালেন মসজিদের নির্মাণকাজের জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠান ছিল এটি। সেখানে অংশ নিয়েছেন তারা। স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় কোরআন থেকে তেলাওয়াতের আয়োজন করে ইসলামি অ্যাসোসিয়েশন অব অ্যালেন। অনুষ্ঠানের টিকিটের মূল্য ছিল ২০ ডলার। সব মিলিয়ে শতাধিক মানুষ এ অনুষ্ঠানে আসেন। এখান থেকে সংগৃহীত অর্থ দেওয়া হয়েছে মসজিদ নির্মাণের জন্য গঠিত তহবিলে। অনুষ্ঠানে যারা এসেছেন, তারা ক্রিকেটারদের সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছেন। ধর্মীয় কাজে ক্রিকেটারদের পেয়ে খুশি হয়েছেন আয়োজকেরাও। এদিকে ৮ জুন সাকিব আল হাসান তার ক্যান্সার ফাউন্ডেশনের উদ্যোগে একটি ফান্ড রেইজিং অনুষ্ঠান করতে যাচ্ছেন নিউইয়র্কে।

কমেন্ট বক্স