Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

নিউইয়র্কের উইকেট খেলার অযোগ্য : আইসিসি

নিউইয়র্কের উইকেট খেলার অযোগ্য : আইসিসি ছবি সংগৃহীত


প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করছে যুক্তরাষ্ট্র। কিন্তু নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেট নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছে আয়োজকেরা। এই উইকেট যে খেলার অনুপযুক্ত, তা স্বীকার করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বৃহস্পতিবার (৬ জুন) গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের এমন উপলব্ধির কথা জানায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। বুধবার (৫ জুন) এই স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয় আয়ারল্যান্ড। আগে ব্যাট করে মাত্র ৯৬ রানে অল আউট হয় আইরিশরা।

এই রান তাড়া করতে খুব বেশি কষ্ট না হলেও সহজ ছিল না। অর্ধশতক করার পর অসম বাউন্সের কারণে হাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এর পরই নিউইয়র্কের উইকেট নিয়ে অসন্তুষ্টের কথা জানায় ভারত। আনুষ্ঠানিক অভিযোগের কথা শোনা গেলেও তা অস্বীকার করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্তা।

একেবারে নতুন এই স্টেডিয়ামের উইকেটগুলো ড্রপ-ইন পিচ। এই উইকেটগুলো অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে তৈরির পর এখানে শুধু বসানো হয়েছে। যার কারণে এই উইকেটে অসম বাউন্স রয়েছে। বিশ্বকাপ উপলক্ষে ফ্লোরিডায় এমন ১০টি ড্রপ-ইন পিচ বসানো হয়।

আইসিসির বক্তব্য গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আইসিসি স্বীকার করে যে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন পর্যন্ত ব্যবহৃত উইকেটগুলোতে চাহিদামাফিক ম্যাচ খেলা হয়নি। ফলে কিছুটা সমস্যা দেখা যাচ্ছে। বুধবারের খেলা শেষ হওয়ার পর থেকে সমস্যাগুলো সমাধানের জন্য বিশ্বমানের একটি মাঠ প্রস্তুতকারী দল কাজ করছে। বাকি ম্যাচগুলোতে যাতে কোনো সমস্যা না হয়, সে জন্য তারা কঠোর পরিশ্রম করছে।’

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স