Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ব্রাজিলের কোপা দলে চার নতুন মুখ, ছিটকে গেলেন যারা

ব্রাজিলের কোপা দলে চার নতুন মুখ, ছিটকে গেলেন যারা


আগামী মাসেই যুক্তরাষ্ট্রের মাটিতে শুর হবে কোপা আমেরিকার এবারের আসর। সেই টুর্নামেন্টকে সামনে রেখে এরইমধ্যে শক্তিশালী দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে, আসর শুরুর আগেই তারকা ফুটবলারকে হারানোর পাশাপাশি স্কোয়াডে আরও বেশকিছু ফুটবলার যুক্ত করল সেলেসাওরা।

ভক্তদের জন্য দুঃসংবাদ, ব্রাজিলের স্কোয়াড থেকে ছিটকে গেছেন গোলরক্ষক এডারসন। ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলতে নেমে চোটে পড়েন এডারসন। গোল সেভ করতে গিয়ে টটেনহ্যামের ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরার সঙ্গে সংঘর্ষ হয় তার।

এতে চোখে আঘাত পান এই ব্রাজিলিয়ান। যার ফলে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। জানা গেছে, আগামী সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপের ফাইনাল ম্যাচটিও খেলা হবে না তার।

এডারসনের পরিবর্তে গোলরক্ষক হিসেবে রাফায়েলকে স্কোয়াডে যুক্ত করেছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। এখনও ব্রাজিল জাতীয় দলের জার্সি গায়ে দেননি সাওপাওলোর এই গোলরক্ষক। এছাড়া ২৬ জনের বর্ধিত স্কোয়াডে নতুন ডাক পেয়েছেন একজন ডিফেন্ডার, মিডফিল্ডার এবং ফরোয়ার্ড। মূল স্কোয়াডে জুভেন্টাসের ডিফেন্ডার গ্লেসন ব্রেমারকে যুক্ত করেছেন দরিভাল। এছাড়া মিডফিল্ডার হিসেবে আটলান্টায় খেলা এডারসন এবং ফরোয়ার্ড হিসেবে পেপেকে ডাকা হয়েছে স্কোয়াডে।

এর আগে চলতি মাসের শুরুতে কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করে লাতিন জায়ান্ট ব্রাজিল। সেই দলে অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসেমিরোকে রাখা হয়নি। এবারের কোপা আমেরিকায় ব্রাজিল খেলবে ডি-গ্রুপে। এই গ্রুপে তাদের প্রতিদ্বন্দ্বী হলো- কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স