Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

গুঞ্জন সঙ্গী করে বিদায় বললেন ব্রাইটন কোচ

গুঞ্জন সঙ্গী করে বিদায় বললেন ব্রাইটন কোচ ছবি : সংগৃহীত


চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ১৯ মে (রবিবার) ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ব্রাইটন। এই ম্যাচের পরই দায়িত্ব থেকে সরে যাচ্ছেন দলটির কোচ রবার্তো ডি জার্বি। আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বিষয়টি এই কোচ নিজেই জানিয়েছেন।

অনেকদিন ধরেই রবার্তোর ক্লাব ছাড়ার গুঞ্জন চলছে। বায়ার্ন মিউনিখ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মতো হেভিওয়েট ক্লাব তাকে দলে টানতে চাইছে বলেও শোনা যাচ্ছে। সেই গুঞ্জনের মধ্যেই এবার ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন ইতালিয়ান কোচ।    

নিজের বিদায়ের ঘোষণায় রবার্তো বলেন, 'আমি খুবই দুঃখ নিয়ে জানাচ্ছি, ব্রাইটন ছাড়তে যাচ্ছি। ক্লাবের প্রত্যেকের সাহায্য এবং সমর্থকদের সঙ্গে নিয়ে গত দুই বছরে আমার খেলোয়াড় এবং স্টাফরা যা অর্জন করেছে তার জন্য আমি গর্বিত। এখন চলে যাওয়াটা আমাকে একটা বিরতি দেবে যে সময়ে আমি ভবিষ্যৎ পরিকল্পনা করব।'
 
দুই পক্ষের সম্মতিতেই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্রাইটনের মালিক টনি ব্লুম। তিনি বলেন, 'আমরা এই মুহূর্তেই রবার্তোর সঙ্গে চুক্তি শেষ করতে সম্মত হয়েছি যাতে দুই পক্ষই সামনের মৌসুমের পরিকল্পনা করার জন্য একটা সুযোগ পায়। তিনি আমাদের দুটো অসাধারণ মৌসুম উপহার দিয়েছেন। প্রথমবার আমরা ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিয়েছি।'

গ্রাহাম পটারের বিদায়ের পর ২০২২ সালে ব্রাইটনে যোগ দেন রবার্তো। দায়িত্ব পাওয়ার পরই ব্রাইটনকে ইউরোপা লিগে তোলেন ৪১ বছর বয়সী এই কোচ। চলতি মৌসুমে অবশ্য তেমন ভালো অবস্থানে নেই ব্রাইটন। শেষ ম্যাচের আগে ১০ নম্বর অবস্থানে আছে ক্লাবটি। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স