Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
আইপিএল

ম্যাচ পরিত্যক্ত, প্লে-অফে হায়দরাবাদ

ম্যাচ পরিত্যক্ত, প্লে-অফে হায়দরাবাদ ছবি সংগৃহীত


নিজেদের শেষ ম্যাচে মাঠেই নামতে পারল না গুজরাট টাইটান্স। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ বনাম গুজরাট টাইটান্সের ম্যাচ। বৃষ্টিতে গুজরাটের শেষটা ভালোভাবে না হলেও উপকৃত হয়েছে হায়দরাবাদ। গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে না নেমেই প্লে-অফ নিশ্চিত করেছে প্যাট কামিন্সের দল।

রাজীব গান্ধী স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৬ মে) হায়দরাবাদ-গুজরাট ম্যাচের টসও মাঠে গড়ায়নি। ম্যাচের আগ থেকেই শুরু হয় তুমুল বৃষ্টি। আর সেই বৃষ্টিতেই শেষমেশ পরিত্যক্ত হয় ম্যাচ। কোনো বল না খেলেই প্লে-অফে জায়গা নিশ্চিত করে হায়দরাবাদ।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১৩ ম্যাচে ৭ জয় ও ৫ হারে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে হায়দরাবাদ। শেষ ৩ ম্যাচে যে ফলাফলই আসুক না কেন, তাতে আর সেরা চারের নিচে নামানো সম্ভব নয় কামিন্সের দলকে। নিজেদের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসকে হারাতে পারলে সেরা দুইয়েও উঠে যাওয়ার সুযোগ রয়েছে দলটির।

অন্যদিকে বৃষ্টির কারণে শেষটা ভালো হলো না গুজরাটের। নতুন অধিনায়ক এবং বেশ কিছু পরিবর্তন নিয়ে এবারের আসরে তেমন ভালো করতে পারেনি ২০২২ সালের চ্যাম্পিয়নরা। গত দুই আসরের ফাইনালিস্টদের এবারের আসর শেষ হয়েছে লিগ পর্ব থেকেই। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের আটে থেকে আসর শেষ হলো শুভমান গিলের দলের।

হায়দরাবাদ ম্যাচের এই ফলাফল চেন্নাই ও বেঙ্গালুরুর সমীকরণ সহজ করে দিয়েছে। প্লে-অফে জায়গা পেতে হলে জয় ছাড়া কোনো সমীকরণ নেই বিরাট কোহলির বেঙ্গালুরুর সামনে। হারলেও সুযোগ থাকবে চেন্নাইয়ের। তবে সে ক্ষেত্রে নেট রান রেটের হিসাব-নিকাশ থাকবে। আর কোনো কারণে ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলে অনায়াসে সেরা চারে উঠে যাবে চেন্নাই।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স