Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের 

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের  ফাইল ছবি
যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে আসছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি। ১২ মে (রবিবার) বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডোনাল্ড লু বাংলাদেশের সরকারের সঙ্গে কথাবার্তা বলবেন। দুই দেশের মধ্যকার সম্পর্ক এগিয়ে নিতে তিনি আসবেন। বিএনপি মনে করেছে আবার নতুন করে নিষেধাজ্ঞা দেবে কি না। এই ধরনের উদ্ভট চিন্তা করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিবের সংবাদ সম্মেলন মানে অসত্যকে সত্য বলে চালানোর সুনিপুণ কৌশল। অসত্য বলা বিএনপি নেতাদের মৌলিক চরিত্র। সরকার পরিচালনা করছে জনগণের সরকার। অদৃশ্য শক্তি দ্বারা সরকার পরিচালনা বিএনপির চরিত্র। বিএনপির সময় হাওয়া ভবন থেকে সরকার পরিচালনা হতো। 

অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে মির্জা ফখরুলের এমন বক্তব্যের পুরোপুরি ব্যাখ্যা চেয়ে ওবায়দুল কাদের বলেন, কোন অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে তা বিএনপিকে জানাতে হবে। প্রতিদিন বিএনপি মিথ্যাচার করছে। বিএনপি কালো চশমা পরে মিথ্যাচার করছে। বিএনপি দুর্বল হয়ে পড়েছে, শক্তি কমে গেছে নেতাদের। 

তিনি বলেন, খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা বিএনপির এমন দাবির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোন সেক্টরে খালেদা জিয়া যুদ্ধ করছিলেন যে তিনি প্রথম নারী মুক্তিযোদ্ধা।

কাদের বলেন, দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি লাফালাফি করছে। বিএনপি নির্বাচনে জয়ের নিশ্চয়তা দিবে এমন নির্বাচন কমিশন চায়। আর তা না পেয়ে তারা নির্বাচন ও কমিশন নিয়ে সমালোচনা করে।

তিনি আরও বলেন, দুর্নীতির বরপুত্র তারেক রহমানের অনুমোদন ছাড়া কিছু হতো না। ২১ আগস্ট গ্রেনেড হামলার ষড়যন্ত্র হাওয়া ভবন থেকে হয়। অদৃশ্য শক্তির মানসিক ট্রমায় ভুগছে বিএনপি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঠিকানা/এএস

কমেন্ট বক্স