Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তী সরকার যৌক্তিক ও সময় উপযোগী সিদ্ধান্ত নিচ্ছে: মির্জা ফখরুল

অন্তর্বর্তী সরকার যৌক্তিক ও সময় উপযোগী সিদ্ধান্ত নিচ্ছে: মির্জা ফখরুল ছবি : সংগৃহীত


অন্তর্বর্তী সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক ও সময় উপযোগী বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তত্বাবধায়ক সরকার স্থায়ী রূপ ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ ব্যবস্থা প্রণয়ন করতে চায় বিএনপি। কাজেই নির্বাচন কমিশনসহ অন্যান্য প্রতিষ্ঠানে সংস্কারের পক্ষে বিএনপি। ৭ সেপ্টেম্বর (শনিবার) রাতে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মহাসচিব। বিএনপির নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজি অভিযোগের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ঘটনায় চেয়ে অপপ্রচার বেশি হচ্ছে।

এর আগে গত ১ সেপ্টেম্বর সিঙ্গাপুর এয়ারলাইন্সে একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন বিএনপি মহাসচিবের একান্ত সহকারী ইউনুস আলী বলেন, ‘স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরে যাচ্ছেন। সিঙ্গাপুরে দুইজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর স্যার দেশে ফিরবেন।’

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় বিএনপি মহাসচিবের ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান তিনি। এরপর থেকে প্রতি বছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

সর্বশেষ গত ৪ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সহধর্মিনী রাহাত আরা বেগমও অসুস্থ হয়ে গত ২৭ আগস্ট সিঙ্গাপুর গেছেন। ওই সময়ে দেশের বন্যা পরিস্থিতি ও দলের প্রতিষ্ঠাতা বার্ষিকীর অনুষ্ঠান থাকায় বিএনপি মহাসচিব রোববার রাতে সিঙ্গাপুরে যান।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স