Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

অ্যাডজাস্টমেন্ট প্রিমিয়াম প্রসেসিং ফি কার্যকর

অ্যাডজাস্টমেন্ট প্রিমিয়াম প্রসেসিং ফি কার্যকর
ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) গত ২৬ ফেব্রুয়ারি থেকে অ্যাডজাস্টমেন্ট প্রিমিয়াম প্রসেসিং ফি কার্যকর করেছে। এর আগে ঘোষণা করা হয়েছিল, ফর্ম আই-৯০৭-এর ফাইলিং ফি বৃদ্ধি করে প্রিমিয়াম প্রক্রিয়াকরণের অনুরোধের জন্য ইউএসসিআইএসের নতুন মুদ্রাস্ফীতি-সামঞ্জস্যপূর্ণ প্রিমিয়াম প্রসেসিং ফি ২৬ ফেব্রুয়ারি কার্যকর হবে। সংস্থাটি গত ২৮ ডিসেম্বর এই পরিবর্তনের ঘোষণা করে একটি চূড়ান্ত নিয়ম প্রকাশ করে।
ইউএসসিআইএস স্টেবিলাইজেশন অ্যাক্ট বর্তমান প্রিমিয়াম প্রসেসিং ফি এবং হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের জন্য দ্বিবার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম ফি সামঞ্জস্য করার জন্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছে। এই আইন পাসের পর তিন বছরের জন্য এই ফি অপরিবর্তিত রাখার পর ডিএইচএস এখন সব যোগ্য ফর্ম এবং বিভাগের জন্য প্রিমিয়াম প্রক্রিয়াকরণ ফি ইউএসসিআইএস চার্জ বাড়িয়েছে, যাতে ভোক্তা মূল্যসূচক অনুসারে জুন ২০২১ থেকে জুন ২০২৩ পর্যন্ত মুদ্রাস্ফীতির পরিমাণ প্রতিফলিত হয়। নতুন ফি হিসেবে সমন্বয় নির্দিষ্ট প্রিমিয়াম প্রসেসিং ফি ১৫০০ থেকে ১৬৮৫ ডলার, ১৭৫০ থেকে ১৯৬৫ ডলার এবং ২৫০০ থেকে ২৮০৫ ডলার বৃদ্ধি করেছে।
ইউএসসিআইএস ২৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে বা তার পরে ভুল ফাইলিং ফিসহ পোস্টমার্ক করা আই-৯০৭ ফর্ম পেলে তা প্রত্যাখ্যান করবে। বাণিজ্যিক কুরিয়ার দ্বারা পাঠানো ফাইলিংয়ের জন্য (যেমন UPS, FedEx এবং DHL) পোস্টমার্কের তারিখ হলো কুরিয়ার রসিদে প্রতিফলিত যে তারিখ উল্লেখ থাকবে, সেটি। এ কারণে কেউ যাতে ২৬ ফেব্রুয়ারির পরে আগের ফি দিয়ে ফাইল জমা দিতে না পারে, সে জন্য তারা শক্ত অবস্থানে রয়েছে। মোটকথা হচ্ছে ২৬ ফেব্রুয়ারি থেকে পাঠানো সংশ্লিষ্ট প্রিমিয়াম প্রসেসিং নতুন নির্ধারিত ফি দিয়ে জমা দিতে হবে।
এই ফি বাড়ানোর ফলে যারা প্রিমিয়াম প্রসেসের সুবিধা নিতে চান, তারা রেগুলার ফি দিয়ে আবেদন করার চেয়ে আগেভাগে বা স্বল্প সময়ে তার আবেদনের বিষয়ে জানতে পারবেন। কারণ প্রিমিয়াম প্রসেসিং ফি দেওয়াই হয় দ্রুত সিদ্ধান্ত জানার জন্য। ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি প্রিমিয়াম প্রসেসিং ফি বৃদ্ধির ফলে এটি প্রিমিয়াম প্রসেসিং পরিষেবা প্রদান, অ্যাডজুডিকেশন প্রক্রিয়ার উন্নতি করা, বেনিফিট রিকোয়েস্ট প্রসেসিং ব্যাকলগ কমানোসহ অ্যাডজুডিকেশন ডিমান্ড সাড়া দেবে। এ ছাড়া ইউএসসিআইএসের অ্যাডজুডিকেশন ও ন্যাচারালাইজেশন পরিষেবায় অর্থায়ন করবে।
ইউএসসিআইএস সামঞ্জস্যপূর্ণ ফির একটি তালিকা প্রকাশ করেছে। এই তালিকা থেকে আগে ফি কত ছিল এবং বর্তমানে কত হয়েছে, তা জানা যাবে। ফর্ম আই-১২৯, একজন অ-অভিবাসী শ্রমিকের জন্য পিটিশনের ফি ছিল আগে ১৫০০ ডলার (এইচ-২বি বা আর-১ অ-অভিবাসী অবস্থা) ও ২৫০০ ডলার [অন্যান্য সমস্ত উপলব্ধ ফর্ম আই-১২৯ শ্রেণিবিভাগ (E-1, E-2, E-3, H-1B, H-3, L-1A, L-1B, LZ, O-1, O-2, P -1, P-1S, P-2, P-2S, P-3, P-3S, Q-1, TN-1 এবং (TN-2)। এখন নতুন ফি করা হয়েছে ১৬৮৫ ডলার (H-2B বা R-1 অ-অভিবাসী অবস্থা) এবং ২৮০৫ ডলার [(অন্যান্য সমস্ত উপলব্ধ ফর্ম আই-১২৯ শ্রেণিবিভাগ (E-1, E-2, E-3, H-1B, H-3, L-1A, L-1B, LZ, O-1, O-2, P -1, P-1S, P-2, P-2S, P-3, P-3S, Q-1, TN-1 এবং TN-2)]
ফর্ম আই-১৪০, বিদেশি কর্মীদের জন্য অভিবাসী পিটিশন ২৫০০ ডলার [(কর্মসংস্থানভিত্তিক (ঊই) (EB) শ্রেণিবিন্যাস E11, E12, E21 (bb-NIW), E31, E32, EW3, E13 এবং E21 (NIW)]|। এখন নতুন ফি করা হয়েছে ২৮০৫ ডলার [(কর্মসংস্থানভিত্তিক) শ্রেণিবিন্যাস E11, E12, E21 (Non-NIW), E31, E32, EW3, E13 এবং E21 (NIW)]
ফর্ম আই-৫৩৯, অ-অভিবাসী স্ট্যাটাস বাড়ানো/পরিবর্তনের আবেদন ১৭৫০ ডলার (ফর্ম আই-৫৩৯ শ্রেণিবিভাগ F-1, F-2, M-1, M-2, J-1, J-2, E-1, E-2 , E-3, L-2, H-4, O-3, P-4 এবং R-2)|। এখন নতুন ফি করা হয়েছে ১৯৬৫ ডলার (ফর্ম আই-৫৩৯ শ্রেণিবিভাগ F-1, F-2, M-1, M-2, J -1, J-2, E-1, E-2, E-3, L-2, H-4, O-3, P-4 এবং R-2)|।
ফর্ম আই-৭৬৫, নিয়োগ অনুমোদনের জন্য আবেদন ফি ছিল ১৫০০ ডলার (C03A, C03B, C03C বিভাগসহ নির্দিষ্ট F-1 Student)। এই ফি পরিবর্তন করে এখন নতুন ফি করা হয়েছে ১৬৮৫ ডলার (C03A, C03B, C03C বিভাগসহ নির্দিষ্ট এফ-১ স্টুডেন্ট)।

কমেন্ট বক্স