Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

আর্জেন্টিনার কাছে হেরে বাছাইপর্ব থেকে ব্রাজিলের বিদায়

আর্জেন্টিনার কাছে হেরে বাছাইপর্ব থেকে ব্রাজিলের বিদায় ছবি : সংগৃহীত
ব্রাজিলের সামনে ছিল সহজ সমীকরণ। ড্র করলেই চলত দলটির। আর্জেন্টিনার সেই সুযোগ ছিল না। জিততেই হতো। সেই বাঁচামরার লড়াইয়ে শেষ হাসি হেসেছে আর্জেন্টিনা। ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়ে প্যারিস অলিম্পিকের মূলপর্বে জায়গা করে নিল আর্জেন্টাইনরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে বাছাইপর্ব থেকেই বিদায় নিতে হলো ব্রাজিলকে।

অলিম্পিক গেমস ২০২৪ এর ফুটবল ইভেন্টের কনমেবল অঞ্চলের শেষ ম্যাচ ছিল আজ ১২ ফেব্রুয়ারি (সোমবার)। ভেনেজুয়েলার স্তাদিও ন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত গোল দিতে পারেনি কোনো দল। ব্রাজিলের লক্ষ্যটা ছিল শেষ সময়টুকু কাটিয়ে দেবে। অন্যদিকে হাভিয়ের মাশ্চেরানোর শিষ্যরা মরিয়া ছিল গোলের জন্য।

ম্যাচের ৭৮ মিনিটে আসে কাঙ্খিত সেই গোল। ফরোয়ার্ড লুসিয়ানো গুন্দোর গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাকি সময়ে আর কোনো গোল না হলে ন্যূনতম ব্যবধানের জয় পায় আলবিসেলেস্তেরা। শেষ বাঁশি বাজার শব্দ আর্জেন্টিনাকে আনন্দে হাসায় আর ব্রাজিলকে বেদনায় কাঁদায়।

অলিম্পিক ফুটবলে টানা দুবারের সোনাজয়ী দল ব্রাজিল। ২০১৬ ও ২০২০ অলিম্পিকে পরপর সোনা জয়ের পর সেলেসাওরা বিভোর ছিল হ্যাটট্রিক স্বর্ণপদকের ভাবনায়। অথচ, বাছাইপর্বই পার হতে পারল না দলটি। কনমেবল অঞ্চল থেকে আর্জেন্টিনাসহ প্যারিস অলিম্পিকে খেলবে প্যারাগুয়ে অনূর্ধ্ব-২৩ দল।

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স