Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে চলছে ধর্মীয় বয়ান

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে চলছে ধর্মীয় বয়ান ছবি : সংগৃহীত
গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে দেশ-বিদেশের লাখো মুসল্লির উদ্দেশে চলছে ধর্মীয় বয়ান। আজ ১০ ফেব্রুয়ারি (শনিবার) ফজরের নামাজের পর থেকে শুরু হয় এই বয়ান।

কানায় কানায় পূর্ণ হয়ে গেছে ইজতেমার ময়দান। আগামীকাল ১১ ফেব্রুয়ারি (রবিবার) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার কার্যক্রম। দুদিন ধরে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে নিয়োজিত রয়েছেন মুসল্লিরা। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে ২ ফেব্রুয়ারি শুরু হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয় ৪ ফেব্রুয়ারি। গত ৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকেলে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আয়োজক কমিটি গাজীপুর জেলা প্রশাসকের কাছে ময়দান বুঝিয়ে দেয়। পরে জেলা প্রশাসক দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজক কমিটির কাছে ইজতেমা ময়দান বুঝিয়ে দেন।

ইজতেমা ময়দানের নিরাপত্তার বিষয়ে জিএমপি কমিশনার মাহবুব আলম বলেন, ‘ইজতেমা ময়দানে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে আমরা প্রস্তুত রয়েছি। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও আইনশৃঙ্খলা বাহিনী ময়দানে আসা মুসল্লিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে।’

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স