Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

এবার পোস্ট সংরক্ষণের ফিচার আসছে থ্রেডস অ্যাপে

এবার পোস্ট সংরক্ষণের ফিচার আসছে থ্রেডস অ্যাপে
নতুন আপডেটটিকে আপাতত ‘সীমিত পরিসরে’ পরীক্ষা করছে মেটা। তবে, আগামীতে ‘এর চাহিদা বাড়তে দেখা গেলে’ থ্রেডস-এ স্থায়ীভাবে জায়গা করে নেবে ফিচারটি। 
ব্যবহারকারীদের জন্য পোস্ট সংরক্ষণের নতুন ফিচার আনছে সামাজিক মাধ্যম জায়ান্ট মেটা মালিকানাধীন মাইক্রোব্লগিং অ্যাপ থ্রেডস।  

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি বলেছেন, থ্রেডসে বিভিন্ন পোস্ট সংরক্ষণের জন্য নতুন একটি ‘বুকমার্কিং’ ফিচার যুক্ত হচ্ছে। এরইমধ্যে ব্যবহারকারীদের একটি অংশের মাধ্যমে এর পরীক্ষাও চালাচ্ছে কোম্পানিটি।

নতুন আপডেটটিকে আপাতত ‘সীমিত পরিসরে’ পরীক্ষা করছে মেটা। তবে, আগামীতে ‘এর চাহিদা বাড়তে দেখা গেলে’ থ্রেডস-এ স্থায়ীভাবে জায়গা করে নেবে ফিচারটি।
মেটার শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে, থ্রেডসে ফিচারটির ‘সেইভ’ বাটনটি অনেকটা এর ইনস্টাগ্রাম সংস্করণের মতোই দেখাবে। আর অ্যাপটির সেটিংয়ে থাকা ‘সেইভ’ অপশন থেকে নিজেদের বুকমার্ক করা পোস্টগুলোতে প্রবেশের সুযোগ পাবেন ব্যবহারকারী।

এদিকে, পোস্ট সংরক্ষণ করার নতুন ফিচারটি অনেকের কাছে রোমাঞ্চকর নাও মনে হতে পারে। তবে এটি থ্রেডস অ্যাপকে আরও কিছুটা গুছিয়ে আনতে সাহায্য করবে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তি বিষয়ক সাইট এনগ্যাজেট।

অ্যাপটিতে বর্তমানে ‘ডাইরেক্ট মেসেজিং’, ‘সার্চ ফিল্টারিং’, ‘লিস্ট’ ও অন্যান্য বেশ কিছু ফিচার নেই। আর এ অভাবগুলো প্রায়শই সেইসব ব্যবহারকারীদেরকে টুইটার বা এক্স-এর কার্যকারিতার কথা মনে করিয়ে দেয়, যারা দীর্ঘদিন ধরে থ্রেডসে এইসব ফিচার চালুর জন্য মেটার কাছে অনুরোধ করে আসছেন।

সম্প্রতি ‘সার্চএবল ট্যাগ’ নামের ফিচার এসেছে থ্রেডসে। তবে ‘ক্রনোলজিক্যাল সার্চ’ বা ‘ট্রেন্ডিং’-এর মতো ফিচারগুলো এখনও অ্যাপটিতে চালু করেনি মেটা। 

মোসেরি বলেছেন, ‘ক্রনোলজিক্যাল সার্চ’ সুবিধাটি সহজেই স্প্যামারদের দখলে চলে যেতে পারে। তবে, সম্প্রতি হঠাৎ করেই সম্ভাব্য ফিচারটির একটি ‘অভ্যন্তরীণ প্রোটোটাইপের’ দেখা মিলেছে। 

এদিকে, মেটার কর্মীদের এমন এক ফিচারের ছবি শেয়ার করতে দেখা গেছে, যা দেখতে অনেকটা ‘ট্রেন্ডিং’ ফিচারের মতো। তবে এ বিষয়ে কোম্পানির সম্ভাব্য পরিকল্পনা এখনও স্পষ্ট নয়।
মেটার এক মুখপাত্র বিবৃতিতে বলেছেন, কোম্পানিটি “থ্রেডস অ্যাপের অভিজ্ঞতা আরও উন্নত করার লক্ষ্যে ব্যবহারকারীদের ফিডব্যাক শোনা অব্যাহত রাখবে।”
মার্ক জাকারবার্গ গত সপ্তাহে বলেছেন, বর্তমানে অ্যাপটির মাসিক ব্যবহারকারীর সংখ্যা বেড়ে ঠেকেছে এক কোটি ৩০ লাখে। এ ছাড়া, কোম্পানির পরবর্তী শতকোটি ব্যবহারকারীওয়ালা পরিষেবা হয়ে ওঠার সম্ভাবনা আছে অ্যাপটির।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স