Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজ

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা ছবি সংগৃহীত


বিপিএল চলাকালীন কক্সবাজারে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলকে নিয়ে শুরু হয়েছে তিন জাতির টি-টোয়েন্টি সিরিজ। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মেয়েদের ৫ উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বুধবার (২৪ জানুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৯ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল।

৯৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় বাংলাদেশের মেয়েরা। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৩১ রান তুলে ফেলে টিম টাইগ্রেসরা। এর পরই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আফিয়া ইরা ও ইভার ব্যাটে ৫ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ। সর্বোচ্চ ২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ইরা।

এর আগে নারিকেল জিঞ্জিরায় টস হেরে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কার মেয়েরা। পাওয়ার প্লেতে ৬ ওভারে ১৮ রান তুলতেই ২ উইকেট হারায় শ্রীলঙ্কার মেয়েরা। দলীয় ৫০ পূরণের আগে আরও দুই ব্যাটারকে হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৯৫ রানে থামে শ্রীলঙ্কা দল। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন রাশমি নেত্রাঞ্জলি। এ ছাড়া ভিশমি গুনারত্নার ব্যাট থেকে আসে ১৯ রান। বাংলাদেশের নিশিতা আক্তার নিশি ও রাবেয়া খান ৩টি করে উইকেট শিকার করেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স