Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বরিশালকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় খুলনার

বরিশালকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় খুলনার ছবি সংগৃহীত


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারানোর পর ফরচুন বরিশালকেও হারের স্বাদ দিয়েছে টাইগার্সরা। এভিন লুইস ও এনামুল হক বিজয়ের ফিফটিতে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে খুলনা।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুশফিকুর রহিমের ৬৮ রানের সুবাদে ৫ উইকেটে ১৮৭ স্কোর গড়ে ফরচুন বরিশাল। জবাবে এভিন লুইসের ঝোড়ো ফিফটি ও অধিনায়ক এনামুল হক বিজয়ের অপরাজিত ৬৩ রানের ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৮৮ রান তোলে খুলনা টাইগার্স।

১৮৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ব্যাটিংয়ে ঝড় তোলে খুলনা টাইগার্স। পাওয়ার প্লেতে ৮৭ রান তোলেন এনামুল হক ও ইভিন লুইস, যা এবারের বিপিএলে পাওয়ার প্লেতে সর্বোচ্চ রানের রেকর্ড। চলতি আসরে দ্রুততম ফিফটির রেকর্ড গড়ে ২২ বলে ৫৩ রানে সাজঘরে ফেরেন উইন্ডিজ ওপেনার। ৫টি করে চার ও ছক্কা হাঁকান এভিন লুইস।

দ্বিতীয় উইকেটে আফিফ হোসেনকে নিয়ে ৭৫ রানের বড় জুটি উপহার দেন বিজয়। ৩৬ বলের মোকাবিলায় ৪১ রানে বিদায় নেন আফিফ। উইন্ডিজ অধিনায়ক শাই হোপ ও এনামুল হক বিজয় অপরাজিত থেকে খুলনার জয় নিশ্চিত করেন। হোপ ১০ বলে ৫ চারের মারে ২৫ রানের টর্নেডো ইনিংস খেলেন। আর অধিনায়ক এনামুল ৪৪ বলে ৩টি করে চার ও ছক্কায় ৬৩ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দেন। টানা দুই জয়ে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে খুলনা টাইগার্স।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ধীরগতির সূচনা পায় ফরচুন বরিশাল। প্রথম ৪ ওভারে ইব্রাহিম জাদরানকে হারিয়ে ২০ রান সংগ্রহ করে তামিম বাহিনী। ওশানে থমাসের শিকার হয়ে ফেরেন এই আফগান ওপেনার। সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ২২ বলে ৪৬ রানের জুটি গড়েন অধিনায়ক তামিম। মাত্র ১০ বলে ২২ রানের ছোট একটা ঝড় তোলেন সৌম্য।

তৃতীয় উইকেটে আরও একটি বড় জুটি গড়ে বরিশাল। মুশফিককে নিয়ে তামিমের ৫৭ রানের জুটি বড় সংগ্রহের ভিত গড়ে দেয়। ৩৩ বলে ৪০ রানে বিদায় নেন তামিম ইকবাল। বাঁহাতি ওপেনার আউট হলেও বড় সংগ্রহ করতে সমস্যা হয়নি বরিশালের। মাহমুদউল্লাহকে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন মুশফিক। ১৯ বলে ২৭ রান করে ফেরেন মাহমুদউল্লাহ। তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন মুশফিক। ৫ চার ও ৪ ছক্কায় ৩৯ বলে ৬৮ রান করে মাঠ ছাড়েন মিস্টার ডিপেন্ডেবল।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স