Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের দাবিতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের দাবিতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ ছবি সংগৃহীত
বাংলাদেশে দ্বাদশ নির্বাচনের তফসিল বাতিল এবং নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৫ ডিসেম্বর মঙ্গলবার ১০ নং ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রীর  কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকল স্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সংবলিত প্ল্যাকার্ড ও পোস্টার। একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগের দাবি জানিয়ে প্ল্যাকার্ড প্রদর্শন করতেও দেখা যায়।

বিক্ষোভ শেষে বক্তারা সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলার রায়ের প্রতিবাদ জানান।

সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়াসহ বিএনপির সব নেতাকর্মীর মুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার তীব্র নিন্দা জানান। একই সঙ্গে অবিলম্বে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে সুদৃঢ় গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন টিপু, সাবেক সহসভাপতি আব্দুল হামিদ, বিএনপি নেতা আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী, খসরুজ্জামান খসরু, মিসবাউজ্জামন সুহেল, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ  সম্পাদক আফজাল হোসেন, যুক্তরাজ্য বিএনপির সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক আবু নাছের শেখ, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি শফিকুল ইসলাম রিবলু, সাবেক সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), ছাত্রবিষয়ক সম্পাদক ইমতিয়াজ এনাম তানিম, মোস্তাক আহমেদ, সেবুল মিয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক (নিউহাম বিএনপি) মো. মাকসুদুর রহমান, সাবেক ছাত্রনেতা মো. সাইফুল ইসলাম মমিন, মো. মানিক আহমেদ, সাবেক ছাত্রনেতা তুষার আহমেদ, সাবেক ছাত্রনেতা মো. মাসুদ ইসলাম, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ, সাবেক ছাত্রনেতা রাকিবুল ইসলাম প্রমুখ।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স