Thikana News
০৪ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

বিরোধীদের কারাগারে রেখে মসনদে থাকতে চায় সরকার: জামায়াত

বিরোধীদের কারাগারে রেখে মসনদে থাকতে চায় সরকার: জামায়াত
অবরোধ সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বুধবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ পৃথকভাবে এ কর্মসূচি পালন করে। খিলগাঁও, মাতুয়াইল, গেন্ডারিয়া, ধানমণ্ডি, নারায়ণগঞ্জ সড়ক, উত্তরা, মোহাম্মদপুর, ফার্মগেট, বাড্ডা, রামপুরা এলাকায় কর্মসূচি পালিত হয়েছে।

সড়ক অবরোধকালে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহজাহান খান বলেন, বাংলাদেশের সংবিধানে প্রতিটি নাগরিকের রাজনীতি করার অধিকার রয়েছে। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী সরকার জনগণের সেই প্রাপ্য অধিকার দিতে চায় না। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। বিরোধী দল ও মতের লোকদের কারাগারে রেখে তারা আজীবন ক্ষমতার মসনদে বসে থাকার স্বপ্নে বিভোর। 

এই সরকার আদালতের মাধ্যমে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে সাজা প্রদান করে অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করছে। তারা দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দলীয় কার্যালয়ে পরিণত করেছে। অন্যদিকে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে বাংলাদেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। 

এভাবে কোনো রাষ্ট্র চলতে পারে না। ২০১৪ ও ২০১৮ সালের মতো একতরফা পাতানো প্রহসনের নির্বাচন বাংলাদেশের জনগণ আর দেখতে চায় না। তাই বাধ্য হয়ে জনগণ নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজপথে নেমে এসেছে। তারা এই সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরিয়ে আনবে।  

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার বলেছেন, আওয়ামী মাফিয়াতন্ত্রীরা ফাটা, ফুটা আর তলাবিহীন কলসী দিয়ে নির্বাচনি বৈতরণী পার হওয়ার দিবাস্বপ্ন দেখছে। কিন্তু তাদের সে স্বপ্ন অবিলম্বে দুঃস্বপ্নে পরিণত হবে।

তিনি সরকারকে কল্পনাবিলাস পরিহার করে ফরমায়েশী নির্বাচনি তফসিল বাতিল, অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় সরকারের স্বপ্নের বাস্তিলদুর্গের পতন অনিবার্য হয়ে উঠবে।
 
ঠিকানা/এসআর

কমেন্ট বক্স