Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

কোপা আমেরিকার ভেন্যু চূড়ান্ত 

কোপা আমেরিকার ভেন্যু চূড়ান্ত  আর্জেন্টিনার ২০২১ কোপা আমেরিকা জয়ের মুহূর্ত। ছবি : এএফপি
যুক্তরাষ্ট্রের ১০ রাজ্যের ১৪ ভেন্যুতে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা ২০২৪। জুনে মার্কিন মুলুকে বসতে যাচ্ছে কোপার ৪৮তম আসর। দক্ষিণ আমেরিকার ১০টি ছাড়াও উত্তর আমেরিকার ছয়টি দেশ এতে অংশগ্রহণ করবে। আর এই টুর্নামেন্টের ফাইনাল হবে  মেসির শহর ফ্লোরিডার মায়ামিতে।

৪ ডিসেম্বর (সোমবার) দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) জানিয়েছে, টুর্নামেন্টের গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। ১৪ জুলাই ফাইনাল অনুষ্ঠিত হবে ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে।

টেক্সাসের আরলিংটনের এটিঅ্যান্ডটি স্টেডিয়াম ও এনআরজি স্টেডিয়াম হিউস্টন, আরিজোনার গ্লেনডেলের স্টেট ফার্ম স্টেডিয়াম, নেভাদার লাসভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়াম হবে কোয়ার্টার ফাইনালের ম্যাচ। উদ্বোধনী ম্যাচ হবে আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে।

২০২১ সালে ব্রাজিলে অনুষ্ঠিত হয়েছিল কোপা আমেরিকার সর্বশেষ আসর। ব্রাজিলকে হারিয়ে সেসময় শিরোপা জেতে মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপজয়ী মেসির লক্ষ্য এবারও কোপার শিরোপা ধরে রাখা। সাধারণত দক্ষিণ আমেরিকাতেই অনুষ্ঠিত হয়ে থাকে এই টুর্নামেন্ট। কিন্তু, ২০২৬ বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। তাই কোপার এবারের টুর্নামেন্টটি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স