Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

দেশে ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু

দেশে ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু ফাইল ছবি
দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক দিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে রোগটিতে ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ২১ জন। এ নিয়ে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৯৫ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭৫৯ জন।

২৫ নভেম্বর শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ের মধ্যে ঢাকায় ডেঙ্গু শনাক্ত হয়েছে ১৮৪ জনের। ঢাকার বাইরে শনাক্ত হয়েছে ৫৭৫ জনের। আর গত ২৪ ঘণ্টায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা  ৬৭১ জন। এর মধ্যে ঢাকার ১৮৫ এবং ঢাকার বাইরে ৪৮৬ জন।

নতুন শনাক্তসহ চলতি বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭ হাজার ১৯৬ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৬ হাজার ৮৬২ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৩৩৪ জন। এখন পর্যন্ত ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ লাখ ১ হাজার ৬৭৭ জন। আর হাসপাতালে ভর্তি আছেন ৩ হাজার ৫৯৫ জন।

অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ৩৫৯ জন। এ সময় রোগটিতে আক্রান্ত হন ৬৭ হাজার ৭৬৯ জন। সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৯ হাজার ৫৯৮। এ সময় ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। আগস্টে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭১ হাজার ৯৭৬। আর মৃত্যু হয় ৩৪২ জনের। জুলাইয়ে আক্রান্ত হন ৪৩ হাজার ৮৫৪ জন। এ মাসে ২০৪ জনের মৃত্যু হয়।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স