Thikana News
১৫ জুন ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৫ জুন ২০২৪

নতুন মিস ইউনিভার্স নিকারাগুয়ার শেনিন পালাসিওস

নতুন মিস ইউনিভার্স নিকারাগুয়ার শেনিন পালাসিওস
বিশ্বের বিভিন্ন দেশের ৮৪ প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট জিতে নিলেন নিকারাগুয়ার শেনিন পালাসিওস। শনিবার রাতে এল সালভাদরের রাজধানী সান সালভাদরে ৭২তম মিস ইউনিভার্সের জমকালো আসর বসে।

সিএনএন জানিয়েছে, প্রতিযোগিতার বিজয়ী হিসেবে পালাসিওসের নাম ঘোষণা করা হলে তুমুল করতালিতে তাকে অভিবাদন জানান হলের দর্শক ও সহপ্রতিযোগীরা।
২৩ বছর বয়সী পালাসিওসকে মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স যুক্তরাষ্ট্রের মডেল আর’বনি গ্যাব্রিয়েল। এবারের আসরে দ্বিতীয় হয়েছেন মিস থাইল্যান্ড আন্তনি পরসিড; আর তৃতীয় হয়েছেন মিস অস্ট্রেলিয়া মোরায়া উইলসন।

প্রতিযোগীতার চূড়ান্ত পর্বে পালাসিওসের কাছে প্রশ্ন ছিল, কোন ব্যক্তিকে তিনি তার জীবনে আদর্শ হিসেবে বেছে নিয়েছেন। পালাসিওস বলেছিলেন, তিনি অষ্টাদশ শতাব্দীর ব্রিটিশ দার্শনিক ও নারীবাদী মেরি ওলস্টোনক্র্যাফটকে তার চলার পথের আইকন হিসেবে ধরে নিয়েছেন। পালাসিওসের বলেন, “আজ নারীদের চলার পথে তেমন কোনো সীমাবদ্ধতা নেই। এই সময়ের জন্য লড়াই করেছিলেন ওলস্টোনক্র্যাফট।“
এর আগে ২০২১ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নিকারাগুয়ার প্রতিনিধিত্ব করেন পালাসিওস। সেবারে সেরা ৪০ এর মধ্যে জায়গা করে নেন তিনি। ২০১৬ সালে মিস টিন নিকারাগুয়া হিসেবে নির্বাচিত হয়েছিলেন এই তরুণী।

পালাসিওসের জন্ম ২০০০ সালে, নিকারাগুয়ার রাজধানী মানাগুয়াতে। পেশায় মডেল পালাসিওস লেখাপড়া করেছেন গণযোগাযোগ নিয়ে। ভলিবল খেলোয়াড় হিসেবেও পালাসিওসের পরিচয় আছে। কাজ করেছেন সাংবাদিকতায়।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স