Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়াল

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়াল ফাইল ছবি
দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত ১ হাজার ২৯১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ লাখ ১ হাজার ২৫৫ জন হাসপাতালে ভর্তি হন। যদিও বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪ হাজার ৯৪৯ জন। এর মধ্যে ঢাকায় হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ২২৭ জন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন ৩ হাজার ৭২২ জন।

১৯ নভেম্বর রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় ১ লাখ ৫ হাজার ৫৩৫ এবং ঢাকার বাইরে ১ লাখ ৯৫ হাজার ৭২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের জানুয়ারিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়। ফেব্রুয়ারিতে মৃত্যু হয় দুজনের। মার্চে ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা না ঘটলেও এপ্রিল ও মে মাসে দুজন করে মারা যান।

জুন মাসে এসে ভয়াবহ আকার ধারণ করে ডেঙ্গু। ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়। জুলাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারান ২০৪ জন। আগস্টে ৩৪২ জনের মৃত্যু হয়। সেপ্টেম্বরে ৩৯৬ জন মারা গেছেন। আর অক্টোবরে মারা গেছে ৩৫৯ জন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স