Thikana News
১৫ জুন ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৫ জুন ২০২৪

মালদোভায় গিয়ে কুকুরের কামড় খেলেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট

মালদোভায় গিয়ে কুকুরের কামড় খেলেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট কামড়ে দেওয়া সেই কুকুরের সঙ্গে বাঁ থেকে মালদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্দু, স্লোভেনিয়ার প্রেসিডেন্ট নাতাশা ও অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভ্যান-ডার বেলেন। ছবি : দ্য গার্ডিয়ান
রাষ্ট্রীয় সফরে বর্তমানে পূর্ব ইউরোপের দেশ মালদোভায় অবস্থান করছেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভ্যান-ডার বেলেন। সেখানেই ঘটল বিপত্তি। ১৬ নভেম্বর  বৃহস্পতিবার ভ্যান-ডার বেলেনের হাতে কামড় দিয়ে বসেছে একটি কুকুর।

১৭ নভেম্বর শুক্রবার দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রিয়ান প্রেসিডেন্টকে কামড় দেওয়া কুকুরটি মালদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্দুর পোষা। রাজধানী কিশিনেভে অবস্থিত মালদোভার প্রেসিডেন্টের বাসভবনেই অপ্রীতিকর ওই ঘটনাটি ঘটেছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর তথ্যমতে, ঘটনার সময় নিজের বাসভবনের উঠোনে অস্ট্রিয়ান প্রেসিডেন্টকে নিয়ে হাঁটাহাঁটি করছিলেন মালদোভার প্রেসিডেন্ট। এ সময় কাছাকাছি থাকা কুকুরটিকে আদর করতে গেলে ভ্যান-ডার বেলেনের হাতে কামড় দিয়ে বসে এটি।

অপ্রীতিকর এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন মালদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্দু। তিনি জানান, তার পোষা কুকুরটির নাম কোড্রাট; যার অর্থ ছোট বন। আশপাশে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি দেখে কুকুরটি ভীত হয়ে পড়েছিল বলেও তিনি জানান।

ঘটনার পর ভ্যান-ডার বেলেনের পরবর্তী বৈঠক ছিল মালদোভার সংসদের স্পিকারের সঙ্গে। সেই বৈঠকে হাতে ব্যান্ডেজ নিয়ে হাজির হন তিনি।

শুক্রবার ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে ভ্যান-ডার বেলেন কুকুরটির প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘যারা আমাকে চেনেন তারা জানেন যে আমি একজন বড় কুকুরপ্রেমী এবং তার উত্তেজনা বুঝতে পারি।’

সফরের শেষ দিনে কুকুরটিকে একটি ছোট খেলনা দিয়েছেন বলে জানিয়েছেন অস্ট্রিয়ান প্রধানমন্ত্রী।

মালদোভার প্রেসিডেন্ট সান্দু জানিয়েছেন, একটি দুর্ঘটনা থেকে উদ্ধারের পর ওই কুকুরটিকে তিনি দত্তক নিয়েছিলেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স