Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ওয়াশিংটনে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

ওয়াশিংটনে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে বিএনপি নিউইয়র্ক : বিএনপির সভায় বক্তব্য দেন গিয়াস আহমেদ। 



 প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের সময় ওয়াশিংটন ডিসিতে বড় ধরনের বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে এই সমাবেশ ডাকা হয়েছে।  কেন্দ্রীয় বিএনপির সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ জানান,  
১ মে সোমবার সকালে ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের সদর দপ্তরে একটি অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে অবস্থানকালে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ এবং চাপ সৃষ্টি করতে বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে। এতে যুক্তরাষ্ট্র বিএনপিসহ ১৭টি স্টেট থেকে বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা যোগ দেবেন। 
তিনি জানান, নিউইয়র্ক থেকে ৬টি বাসে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মীরা ওয়াশিংটনে যাবেন। এছাড়া বিভিন্ন স্থান থেকে কনসার্ন সিটিজেন, বিভিন্ন মানবাধিকার সংগঠনসহ সর্বস্তরের নেতা-কর্মীরা সেখানে জড়ো হবেন। তাদের হাতে থাকবে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড। এসব ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডে সরকারের দুঃশাসন তুলে ধরা হবে। বিশ্বব্যাংকের সামনে সমাবেশের জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়েছে। 
কেন্দ্রীয় বিএনপির সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু জানান, যুক্তরাষ্ট্র বিএনপি যে কোনো পরিস্থিতিতে ঐক্যবদ্ধ থেকে রাজপথের আন্দোলন করেছে। প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমণের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের মাটিতে সোচ্চার ছিল যুক্তরাষ্ট্র বিএনপি। এবারো তার ব্যতিক্রম হবে না। তিনি জানান, এবারো ১ মে সোমবার সকাল থেকে বিশ্বব্যাংকের সামনে সমাবেশ হবে। বিপুল নেতা-কর্মী যোগ দেবেন। 
তিনি জানান, ১৭ স্টেটের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ হচ্ছে। তারাও নিজ উদ্যোগে যোগাযোগ করছেন। 
জিল্লুর রহমান জিল্লু বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। তাই তত্ত্বাবধায়ক সরকার এখন সময়ের দাবি। আর এই দাবিকে জোরালো করতে আমরা ওয়াশিংটনে প্রতিবাদ করবো। 
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের অনুষ্ঠানে আগমণ-এর প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ২৪ এপ্রিল সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে। 
সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য গিয়াস আহমেদ। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। 
অনুষ্ঠানটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম আনোয়ার।
প্রতিবাদ সভায় উপস্থিত থেকে শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের তীব্র প্রতিবাদ জানিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, সাবেক সহ-সভাপতি এমদাদুল হক কামাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজম, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি জহিরুল ইসলাম মোল্লা, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সদস্য মো. সিরাজুল ইসলাম খান, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাংগঠনিক সম্পাদক শফিক রহমান দুলাল, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব মো. সাইদুর রহমান সাইদ, স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আমিনুল ইসলাম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক দেওয়ান কাউসার, যুগ্ম আহ্বায়ক রিয়াজ মাহমুদ, জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র সভাপতি বদরুল হক আজাদ।
সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম জনি, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক আব্দুল বাতিন, জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাবেক সাধারণ সম্পাদক কাউসার আহমেদ, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সহ-সভাপতি মোস্তফা আহমেদ, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, কাজী আমিনুল ইসলাম স্বপন, ব্রুকলিন বিএনপির সভাপতি গোলাম মাহমুদ, সাবেক ছাত্রনেতা জীবন শফিক, সোয়েব আহমেদ, মোক্তাদির হোসেন, আবুল কালাম, মো. আশরাফ উদ্দিন মেম্বার, নাজিম চৌধুরী রিংকু প্রমুখ।
প্রতিবাদ সভায় দলমত নির্বিশেষে শেখ হাসিনার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থানকালীন প্রতিটি বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।
 

কমেন্ট বক্স