Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

সাভার ও কেরানীগঞ্জের ৬ স্পটে পুলিশের তল্লাশি

সাভার ও কেরানীগঞ্জের ৬ স্পটে পুলিশের তল্লাশি ছবি সংগৃহীত


ঢাকার প্রবেশপথ আমিনবাজার, আশুলিয়া, বিরুলিয়া, বছিলা, পোস্তগোলা, বাবুবাজারসহ মোট ৬টি স্পটে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সারা রাত চলবে তল্লাশি কার্যক্রম। প্রাথমিকভাবে সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত এ তল্লাশি কার্যক্রম চলমান রাখার কথা জানিয়েছে ঢাকা জেলা পুলিশ।

২৭ অক্টোবর শুক্রবার রাত ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী।

সাভারের ৩টি স্পট (আমিনবাজার, বিরুলিয়া, আশুলিয়া) ও  কেরানীগঞ্জের ৩ টি স্পটে (বছিলা, পোস্তগোলা, বাবুবাজার) চেকপোস্ট কার্যক্রম চলছে। তল্লাশিচৌকিতে দায়িত্বরত পুলিশ সদস্যরা ঢাকাগামী যানবাহনগুলো তল্লাশি ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী (অপরাধ) বলেন, ‘বড় দুই দলের সমাবেশ ঘিরে যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা প্রতিরোধে পুলিশ সজাগ রয়েছে। ঢাকার ৬টি স্পটে আমাদের চেকপোস্ট কার্যক্রম গতকাল থেকে শুরু হয়েছে। আজ সারা রাত চলবে। আগামীকাল সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত চলবে এ কার্যক্রম। তবে পরিস্থিতির ওপর এ সিদ্ধান্ত নির্ভর করে।

সাভারের চেকপোস্টগুলোয় অতিরিক্ত পুলিশ সদস্যের উপস্থিতি থাকলেও ঠিক কী পরিমাণ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, তা জানায়নি পুলিশ।

এ ছাড়া র‍্যাব ৪-এর নবীনগর ক্যাম্পের পক্ষ থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট এলাকায় দুটি চেকপোস্ট কার্যক্রম চলছে। সাভারের বিভিন্ন স্থানে র‍্যাবের টহল দল দায়িত্ব পালন করছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৪ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান। তিনি বলেন, দুটি দলের সমাবেশকে ঘিরে নাশকতা এড়াতে দুটি চেকপোস্ট ও টহল কার্যক্রম চলছে। গতকাল থেকে শুরু হওয়া এ কার্যক্রম আজ সারা রাত চলবে।

শুক্রবার সকাল থেকেই সারা দিন ঢাকার প্রবেশপথে চেকপোস্ট কার্যক্রম ছিল চোখে পড়ার মতো। সন্দেহজনক গণপরিবহন, মোটরসাইকেলসহ ব্যক্তিগত বাহনও তল্লাশি করা হয়।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স