Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

খাজা টাওয়ারের আগুনে আরও ২ জনের মৃত্যু

খাজা টাওয়ারের আগুনে আরও ২ জনের মৃত্যু ছবি সংগৃহীত


রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারের আগুনের ঘটনায় আরও দুজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। ভবন থেকে রফিকুল ইসলাম (৬২) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

এ ছাড়া ১১ তলা থেকে আকলিমা নামের আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। এর আগে ভবন থেকে তার বেয়ে নামতে গিয়ে এক নারীর মৃত্যু হয়। নিহত নারীর নাম হাসনা হেনা (২৭)। এ ছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এদিকে সাত ঘণ্টা পরও আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি বলে এক ব্রিফিংয়ে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন।

তিনি আরও বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে মনে করা হচ্ছে।

২৬ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৮ মিনিটে আগুন লাগার খবর পায় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। খবর পেয়ে ৫টা ৭ মিনিটে তাদের প্রথম ইউনিট পৌঁছায়। এরপর একে একে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১১ ইউনিট।

আগুনের ভয়াবহতা দেখে আগুন নিয়ন্ত্রণে যোগ দেন সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরাও। সবার সমন্বিত চেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসে।

ব্রিফিংয়ে ফায়ার সার্ভিস ডিজি জানিয়েছেন, ব্যাটারি, ক্যাবল ও সুইচের মতো দায্য পদার্থের কারণে আগুন এত বেশি সময় জ্বলেছে। ওপরের ফ্লোরগুলো ইন্টেরিয়র ডিজাইন করা, তাই সেখানে এখনো আগুন জ্বলতে দেখা গেছে।

আগুনের খবর ছড়িয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে ভবনের ১৩ ও ১৪ তলায় থাকা লোকদের মধ্যে। এ সময় ভবনের ১৪ তলা থেকে দড়ি বেয়ে নামতে দেখা যায় অনেককে।

আগুনের ঘটনার পর এক ভিডিওতে দেখা যায়, জীবন বাঁচাতে দৌড়ে ছাদে চলে আসেন অনেকে। পরে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে দড়ি বেয়ে নামতে থাকেন তারা।

এ সময় টাওয়ারের ১৩ তলা থেকে দড়ি বেয়ে নামতে গিয়ে ভবনের ৯ তলা থেকে পড়ে মারা যান হাসনা হেনা (২৭) নামের এক নারী। তিনি ওই ভবনের অরবিট নামের একটি ইন্টারনেট সার্ভিস কোম্পানির কর্মী।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স